অস্ত্রোপচারের পর সুস্থ আছেন ইনজামাম

ইনজামাম উল হক

পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হক হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। হার্ট অ্যাটাকের উপসর্গ দেখার পর সোমবার সন্ধ্যায় লাহোরের একটি বেসরকারি হাসপাতালে এনজিওপ্লাস্টি অপারেশনের পর ইনজামামের অবস্থা এখন স্থিতিশীল।

১৯৯২ সালের বিশ্বকাপজয়ী পাকিস্তান দলের অন্যতম নায়ক ইনজামাম গত কয়েকদিন ধরে বুকে ব্যথা এবং অস্বস্তি নিয়ে হাসপাতালে যান। এরপর পরীক্ষা করা হয়, তখনই ধরা পড়ে তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছেন।

লাহোরের বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ প্রফেসর ডাঃ জুবায়ের আকরাম ইনজামামের অস্ত্রোপচার করেন। তাঁর শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। কিন্তু আগামী কিছুদিনের জন্য পর্যবেক্ষণে রাখা হয়েছে।

পাকিস্তানের প্রাক্তন খেলোয়াড় এবং সতীর্থরা ইনজামামের সুস্থতার শুভেচ্ছা জানাতে ছুটে এসেছেন হাসপাতালে। টুইট করে তাঁর দ্রুত আরোগ্য কামনা করেছেন বর্তমান, প্রাক্তন ক্রিকেটাররা।

ইনজামাম সব ফরম্যাট মিলিয়ে মোট ২০৫৪১ রান নিয়ে পাকিস্তানের সর্বোচ্চ রান সংগ্রাহক। ১২০ টেস্টে ৪৯.৬০ গড়ে ৮৮৩০ রান করেছেন ইনজামাম। ২৫ সেঞ্চুরি ও ৪৬ হাফসেঞ্চুরির মালিক তিনি। ৩৭৮ ওয়ানডে ম্যাচে ৩৯.৫২ গড়ে তিনি করেছেন ১১৭৩৯ রান। যার মধ্যে রয়েছে ১০ সেঞ্চুরি ও ৮৩ হাফসেঞ্চুরি।

শুধু ব্যাটসম্যান হিসেবেই নন, অধিনায়ক হিসেবেও দেশকে ভরসা জুগিয়েছিলেন তিনি। পাকিস্তানের অন্যতম সফল অধিনায়ক বলা হয় ইনজামামকে। তবে, ২০০৭ সালে তিনি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেন। কিন্তু নিজের খেলা ছাড়লেও জড়িত থাকেন ক্রিকেটের সঙ্গেই। কখনও পাকিস্তান ক্রিকেট দলের ব্যাটিং উপদেষ্টা কখনও প্রধান নির্বাচকের মতো পদের দায়িত্ব সামলেছেন। পাকিস্তানের প্রধান নির্বাচক হিসেবে নিয়োগের আগে ইনজামাম আফগানিস্তানের প্রধান কোচ ছিলেন।

৯৭ ডেস্ক

Read Previous

সৌরভ গাঙ্গুলির বন্ধু বিসিবি নির্বাচনে, জানিয়েছেন শুভকামনা

Read Next

বিশ্বকাপের উদ্দেশ্যে বাংলাদেশের ভ্রমণ সূচি চুড়ান্ত

Total
1
Share