সৌরভ গাঙ্গুলির বন্ধু বিসিবি নির্বাচনে, জানিয়েছেন শুভকামনা

সৌরভ গাঙ্গুলির বন্ধু বিসিবি নির্বাচনে, জানিয়েছেন শুভকামনা

আসন্ন বিসিবি নির্বাচনে পরিচালক পদে নির্বাচন করছেন ইফতেখার রহমান মিঠু। দেশের ক্রীড়া সংগঠক ছাপিয়ে তার আরও একটি পরিচয় আছে, সৌরভ গাঙ্গুলির বন্ধু। মিঠু নির্বাচনে অংশ নেওয়ায় শুভকামনা জানান ভারতের সাবেক অধিনায়ক ও বর্তমান বিসিসিআই সভাপতি সৌরভ। নির্বাচিত হলে বন্ধুকে কাজে লাগিয়ে নিয়মের মধ্যে কিছু বাড়তি সুবিধা আদায় করতে আশাবাদী মিঠুও।

বিসিবিতে এর আগে পরিচালক হিসেবে কাজ না করলেও দেশের ক্রিকেটে সংগঠক হিসেবে বেশ পুরোনো নাম মিঠু। এবার বিসিবি নির্বাচনে কাউন্সিলরশিপ পেয়েছেন দ্বিতীয় বিভাগের দল ফিয়ার ফাইটার্স থেকে।

ক্যাটাগরি-২ (ক্লাব) থেকে পরিচালক নির্বাচিত হবে ১২ জন, প্রার্থী ১৭ জন। গতকাল (২৭ সেপ্টেম্বর) মনোয়নপত্র জমা দেন মিঠু সহ মোট ৩ ক্যাটাগরির ৩২ প্রার্থী। পরে সাংবাদিকদের সাথে কথা বলেন মিঠু। সেখানেই তার বন্ধু সৌরভ গাঙ্গুলির প্রসঙ্গও আসে।

তিনি বলেন, ‘আপনারা সাংবাদিকরা অনেকে যেমন আমার বন্ধু, সেও (সৌরভ গাঙ্গুলি) অনেকদিন থেকে আমার বন্ধু। সেও জানে যে আমি নির্বাচনে দাঁড়াচ্ছি। সে শুভকামনা জানিয়েছে।’

তবে বন্ধু বলেই নিয়ম ভেঙ্গে বাংলাদেশকে সাহায্য করা সম্ভব নয় বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলির সে বাস্তবতা মানছেন মিঠু। যদিও নিয়মের মধ্যে থেকেই বাড়তি সুবিধা পাবেন বলেও আশাবাদী এই সংগঠক।

তার মতে, ‘বন্ধুত্ব থাকলেও একটা আনুষ্ঠানিকতা তো আছে। সে তো চাইলেও অফিসিয়াল ডেকোরাম ভাঙতে পারবে না। তবে বন্ধুত্বের খাতিরে হয়তো কিছু কাজ করে দিতেও পারে। কিন্তু অফিসিয়ালি সে বিসিসিআইয়ের প্রেসিডেন্ট। আর আমি থাকি আর না থাকি, সৌরভ গাঙ্গুলির কিন্তু বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে অন্যরকম সম্পর্ক। বাংলাদেশ ক্রিকেটকে সে অন্যভাবে দেখে।’

উল্লেখ্য, সৌরভ গাঙ্গুলির লেখা আত্মজীবনী ‘সেঞ্চুরি ইজ নট এনাফ’ বইতেও মিঠুর সাথে তার বন্ধুত্বের কথা উঠে আসে। মিঠুকে পরিচয় করিয়ে দেন তার পরিবারের একজন হিসেবে।

পরিচয়টা মূলত সৌরভের বড় ভাই স্নেহাশীষ গাঙ্গুলির মাধ্যমে। ১৯৮৯ সালে গুলশান ইয়ুথ ক্লাবের হয়ে খেলতে এসে মিঠুকে জানান তার ছোট ভাই সৌরভ গাঙ্গুলিও ভালো খেলেন, সম্ভব হলে তাকেও যেন নেওয়া হয়। পরে কথাবার্তা চূড়ান্ত হলেও শেষ পর্যন্ত আর খেলা হয়নি, কিন্তু বন্ধুত্বের শুরুটা ঠিকই হয় মিঠুর সাথে।

৯৭ প্রতিবেদক

Read Previous

দুবাইয়ে পচা শামুকে পা কাটল মুস্তাফিজদের

Read Next

অস্ত্রোপচারের পর সুস্থ আছেন ইনজামাম

Total
18
Share