পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড নিয়ে অসন্তুষ্ট প্রধানমন্ত্রী ইমরান খান, আসবে পরিবর্তন

আফগানদের উন্নতির গ্রাফ দেখে অভিভূত ইমরান খান

প্রধানমন্ত্রী ইমরান খান পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজাকে টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড পর্যালোচনা করে তাতে পরিবর্তন আনতে বলেছেন। বিশ্বকাপের আগে পাকিস্তানের স্কোয়াডে পরিবর্তন আসতে পারে। মূল স্কোয়াডে জায়গা পেতে পারেন শোয়েব মালিক, শারজিল খান, ফখর জামানের মত ক্রিকেটাররা।

পাকিস্তানের শীর্ষস্থানীয় টেলিভিশন ‘সামা’ তাঁদের প্রতিবেদনে বলেছে, আজম খান, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ এবং মোহাম্মদ হাসনাইনের জায়গাগুলো বিপদে পড়তে পারে। এর প্রধান কারণ, পাকিস্তানে চলমান ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে এই খেলোয়াড়দের পারফরম্যান্স, যা প্রধানমন্ত্রীকে অসন্তুষ্ট করেছে। আর তাতেই তিনি পিসিবি চেয়ারম্যান রমিজ রাজাকে স্কোয়াড পর্যালোচনা করতে নির্দেশ দিলেন।

ফখর জামান, শারজিল খান, শোয়েব মালিক, শাহনেওয়াজ ধানি এবং উসমান কাদিরকে জায়গা দিতে মূল স্কোয়াডে পরিবর্তন আসতে পারে।

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণার পর থেকে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সমালোচিত হচ্ছে। শোয়েব মালিক, ওয়াহাব রিয়াজ, ফখর জামানদের মত ক্রিকেটার মূল স্কোয়াডে জায়গা পাননি।

বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ১৫ সদস্যের স্কোয়াডের সাথে আছেন ৩ ট্রাভেলিং রিজার্ভও। এই ১৮ জনের বহরে নাম নেই অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিকের। আলোচনায় থাকলেও স্কোয়াডে জায়গা হয়নি শোয়েব মালিকের।

ঘরোয়া লিগে পারফর্ম করে খুশদিল শাহ স্কোয়াডে ফিরেছেন। ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ সফরে পাকিস্তানের ১৯ সদস্যের স্কোয়াডে থাকা ফাহিম আশরাফ, সরফরাজ আহমেদ, শারজিল খানরা বাদ পড়েছেন। ফখর জামান, উসমান কাদির ও শাহনেওয়াজ ধানি অবশ্য আছেন ট্রাভেলিং রিজার্ভ হিসাবে।

বিশ্বকাপ শুরুর আগে ১১ অক্টোবর পর্যন্ত স্কোয়াডে বদল আনা যাবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পাকিস্তানের স্কোয়াডঃ

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ অধিনায়ক), আসিফ আলি, আজম খান (উইকেটরক্ষক), হারিস রউফ, হাসান আলি, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহীন শাহ আফ্রিদি, শোয়েব মাকসুদ।

ট্রাভেলিং রিজার্ভ- ফখর জামান, শাহনেওয়াজ ধানি ও উসমান কাদির।

৯৭ ডেস্ক

Read Previous

টাকা না জমিয়ে বিসিবিকে আঞ্চলিক ক্রিকেটে খরচের পরামর্শ দুর্জয়ের

Read Next

নিজেদের জাত চিনতে ‘এ’ দলের বিপক্ষে ওয়ানডে সিরিজে চোখ আকবরদের

Total
2
Share