এবার পরিচালক হয়ে চট্টগ্রামে যেসব কাজ করবেন আকরাম খান

এবার পরিচালক হয়ে চট্টগ্রামে যেসব কাজ করবেন আকরাম খান

বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিসিবির আসন্ন নির্বাচনে চট্টগ্রাম বিভাগ থেকে পরিচালক হচ্ছেন আকরাম খান অনেকটা নিশ্চিত। আজ (২৭ সেপ্টেম্বর) বিসিবিতে নিজের মনোয়নপত্র জমা দিয়ে বর্তমান এই পরিচালক জানান ভবিষ্যতে দেশের ক্রিকেটে কীভাবে ভূমিকা রাখবেন।

জাতীয় দলের সাবেক এই অধিনায়ক দেশের ক্রিকেটে সম্পৃক্ত নানাভাবে। বর্তমান বোর্ড পরিচালক ও ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। এবার নির্বাচিত হলে তৃতীয় দফা বোর্ড পরিচালক হবেন চট্টগ্রামের এই গুণী ক্রিকেটার।

চট্টগ্রাম থেকে নির্বাচিত হলেও আগের দুই দফায় কতটা কাজ করেছেন নিজ বিভাগে সে নিয়ে প্রশ্নের জায়গা থেকেই যায়। যদিও আকরাম বলছেন ভবিষ্যতে আসবে ভালো পরিবর্তন। আধুনিক ক্রিকেট একাডেমির কাজ আটকে ছিল কোভিড প্রভাবে।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

পরিস্থিতি আমলে নিয়ে খুব দ্রুতই একাডেমির কাজ শুরু করতে চান আকরাম। এ নিয়ে আলাপ হয়েছে চট্টগ্রাম জেলা থেকে আররেক দফা পরিচালক নির্বাচিত হতে যাওয়া আজম নাসির উদ্দিনের সাথে। এই একাডেমি হলে বয়স ভিত্তিকে চট্টগ্রাম বিভাগের প্রতিভাবান ক্রিকেটারের সংখ্যা বাড়বে বলে মত আকরামের।

আজ (২৭ সেপ্টেম্বর) মিরপুরে সাংবাদিকদের তিনি বলেন, ‘আমরা প্রথমত বিভাগের জন্য, চট্টগ্রামের জন্য কাজ করছি। তারপর দেশের জন্য তো আমরা কাজ করছিই। দোয়া করবেন যেন আগের চেয়ে চট্টগ্রাম থেকে এখন অনূর্ধ্ব–১৯ বলেন, জাতীয় দলে খেলছে। ভবিষ্যতে আরও অনেকে খেলবে। আমাদের আরও পরিকল্পনা আছে। একটা একাডেমি করার পরিকল্পনা ছিল।’

‘গত কোভিডের জন্য আমরা অনেক পিছিয়ে গেছি। পরিস্থিতি যদি ভালো থাকে তাহলে কিছুদিনের মধ্যে আমাদের কার্যকলাপ শুরু করতে যাচ্ছি। এটা নিয়ে ‘আজম’ ভাইয়ের সঙ্গে আমার কথা হয়েছে। এটাতে চিটাগং বিভাগে যতগুলো জেলা আছে, প্রতিটি টেলেন্টেড প্লেয়ার নিয়ে ওদের নিয়ে প্রশিক্ষণের ব্যবস্থা করব।’

ক্যাটাগরি-১ জেলা ও বিভাগ থেকে নির্বাচিত পরিচালকরা আঞ্চলিক ক্রিকেট নিয়ে কাজ করছেন বলেও জানান আকরাম, ‘আমরা যারা ক্যাটাগরি–১, জেলা ও বিভাগ থেকে এসেছি তারা এ বিষয়ে অনেক এগিয়েছি। কোভিডের জন্য আমরা সেভাবে এগোতে পারিনি। গত সভাতেও এ নিয়ে কথা হয়েছে।’

‘ আমি নিশ্চিত আগামি ২–৩ মাসের মধ্যে এর ফলাফল পাবেন। এ ছাড়া চট্টগ্রাম, খুলনা ও সিলেটে একাডেমি শুরু হচ্ছে। বিশেষ করে চট্টগ্রামে একটা উন্নতমানের একাডেমি আমরা করতে যাচ্ছি।

৯৭ প্রতিবেদক

Read Previous

এবারের বিসিবি নির্বাচনকে লেভেল প্লেয়িং ফিল্ড বলছেন জালাল ইউনুস

Read Next

টাকা না জমিয়ে বিসিবিকে আঞ্চলিক ক্রিকেটে খরচের পরামর্শ দুর্জয়ের

Total
2
Share