শিক্ষিতদের ভারতকে অনুসরন ‘না’ করতে বললেন আফ্রিদি

শিক্ষিতদের ভারতকে অনুসরন 'না' করতে বললেন আফ্রিদি

পাকিস্তানে পুনরায় আন্তর্জাতিক ক্রিকেট ফিরিয়ে আনার ব্যাপারে বেশ সচেতন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও ড্যাশিং অলরাউন্ডার শহীদ আফ্রিদি। তার মতে, কোন শিক্ষিত জাতিকে খেলাধুলার সম্পর্ক উন্নয়নে ভারতকে অনুসরণ করা উচিত না।

এই তারকা অলরাউন্ডার জানান, ভুয়া ইমেইল ও গুরুত্বহীন কথাবার্তায় কান দেওয়া উচিত না নিউজিল্যান্ডের। পাকিস্তান সরকার ও নিরাপত্তা সংস্থার প্রতি বিশ্বাস রাখতে বলেছেন তিনি।

‘শিক্ষিত দেশগুলোর উচিত না ভারতের কার্যক্রম অনুসরণ করা। আমার মতে ক্রিকেটের মাধ্যমে সম্পর্কের উন্নতি হয়। ভয়ভীতির মধ্যেও আমরা ভারত সফর করেছিলাম এবং করোনার কঠিন সময়েও ইংল্যান্ডে গিয়েছিলাম। ভুয়া ইমেইল ও গুজবের উপর ভিত্তি করে আমরা সফর বাতিল করিনি। তারা ট্যুর বাতিল করছে। অথচ পাকিস্তান যে ক্রিকেটে অনেক উন্নতি করছে, তারা সেটি অবলোকনের সুযোগ হারাচ্ছে,’ বলেন আফ্রিদি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের পাকিস্তান সফর বাতিল করাকে ভালো চোখে দেখছেন না আফ্রিদি। আইসিসির প্রতি অনুরোধ জানিয়েছেন এ ব্যাপারে যুক্তিযুক্ত সিদ্ধান্ত নেওয়ার।

‘বিশ্বকাপের আগে ম্যাচ বাতিল করাকে আমি মোটেই সমর্থন করি না। এটা একদমই শোভনীয় নয়। আমাদের ধারাবাহিকতা মানতে হবে। সিস্টেম অনুযায়ী চলতে হবে। আমরা মাঠে খেলে জবাব দিতে চাই। আমার মতে, বোর্ডগুলোর উপর আইসিসির কড়া নির্দেশ দেওয়া প্রয়োজন। সন্ত্রাসবাদের বিরুদ্ধে পাকিস্তান সাহসিকতার সাথে লড়াই করেছে এবং ৮০-৯০ হাজার মানুষ শহীদ হয়েছেন। অন্য দেশগুলোর উচিত এ ত্যাগের মর্মার্থ বুঝার এবং ভুয়া তথ্যকে বিশ্বাস না করার,’ জানান আফ্রিদি।

৯৭ ডেস্ক

Read Previous

ইসিবিকে মাইক হেইসম্যানের ভর্ৎসনা

Read Next

টেস্ট ক্রিকেটকে বিদায় বললেন মইন আলি

Total
128
Share