ইসিবিকে মাইক হেইসম্যানের ভর্ৎসনা

ইসিবিকে মাইক হেইসম্যানের ভর্ৎসনা

পাকিস্তান সফর বাতিল করায় ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডকে (ইসিবি) ভৎসর্না করলেন প্রখ্যাত ক্রিকেট ধারাভাষ্যকার মাইক হেইসম্যান।

পাকিস্তান সফরে ইংল্যান্ডের পুরুষ দলের ২টি টি-টোয়েন্টির পাশাপাশি ইংলিশ নারী দলের ৩টি ওয়ানডে ম্যাচ খেলার কথা ছিল। কিন্তু পরবর্তীতে জৈব সুরক্ষা বলয়ে থেকে ক্রিকেটারদের শারীরিক ও মানসিক অবস্থার কারণ দেখিয়ে সফর বাতিল করে ইসিবি।

এদিকে পাকিস্তানের ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে ধারাভাষ্য দিচ্ছেন হেইসম্যান। তিনি জানান, করোনার কঠিন সময়ে ইংল্যান্ড সফর করেছিল পাকিস্তান। সে হিসেবে এখন প্রতিদান দেওয়া উচিত ছিল ইংলিশদের।

‘পাকিস্তানি ক্রিকেটাররা করোনার কঠিন মুহুর্তে জীবনের ঝুঁকি নিয়ে ইংল্যান্ডে সফর করেছিল। ইসিবিকে আর্থিক ক্ষতি থেকে রক্ষা করেছিল। ইংল্যান্ডের এখন সুযোগ ছিল পাকিস্তান সফর করে তার প্রতিদান দেওয়ার। কিন্তু তারা সে সুযোগ নস্যাৎ করেছে,’ জিও নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন হেইসম্যান।

‘শেষ মুহুর্তে সফর বাতিল ইসিবির জন্য প্রথম নয়। করোনার দোহাই দিয়ে সম্প্রতি তারা দক্ষিণ আফ্রিকা সফরও বাতিল করে, যেখানে তাদের কোন ক্রিকেটার বা অফিসিয়াল করোনায় আক্রান্ত হননি। এমন কর্মকাণ্ডের জন্য আইসিসির উচিত ইসিবির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া।’

সুরক্ষা নিয়ে তিনি কখনও এমন অবস্থায় পড়েননি বলেও জানান হেইসম্যান। ‘১৯৯৬ সাল থেকে আমি পাকিস্তান সফর করছি। কখনও আমি নিরাপত্তা নিয়ে সমস্যার সম্মুখীন হইনি। আন্তর্জাতিক ক্রিকেট আয়োজনের জন্য পাকিস্তানে এমনিতেই কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। আমি নিজেই এর প্রমাণ যে পাকিস্তানে নিরাপত্তায় কোন ঘাটতি নেই। পাকিস্তানের ক্রিকেটের কঠিন সময়েও আমি তাদের পাশে আছি।’

৯৭ ডেস্ক

Read Previous

দেখে দেখে শেখা নাসুমের স্বপ্ন যেতে হবে বহুদূর

Read Next

শিক্ষিতদের ভারতকে অনুসরন ‘না’ করতে বললেন আফ্রিদি

Total
13
Share