হারশালের হ্যাটট্রিক, রোহিতদের উড়িয়ে দিল ব্যাঙ্গালোর

হারশালের হ্যাটট্রিক, রোহিতদের উড়িয়ে দিল ব্যাঙ্গালোর

অলরাউন্ড পারফরম্যান্সে ভিরাট কোহলি অ্যান্ড কোং ৫৪ রানে হারিয়ে দিল রোহিত শর্মাদের। হারের হ্যাটট্রিক করল মুম্বাই ইন্ডিয়ান্স। বল হাতে হ্যাটট্রিক করে ব্যাঙ্গালোরকে জয়ে ফেরালেন হারশাল প্যাটেল। ব্যাটিংয়ে ফিফটি, বল হাতে দুই উইকেট; ম্যাচ সেরা ম্যাক্সওয়েল। এই জয়ের ফলে আপাতত তৃতীয় স্থানে উঠে এল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে কোহলি, ম্যাক্সওয়েলের ফিফটিতে ১৬৫ রান করে আরসিবি (রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর)। জবাবে, ১১১ রানেই শেষ হয় মুম্বাইয়ের ইনিংস। মুম্বাই ইন্ডিয়ান্স পরপর ম্যাচে হারের পর ৮ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে দাঁড়িয়ে রয়েছে।

ওপেনিংয়ে এদিন ব্যাট হাতে প্রথম থেকেই ছন্দে ছিলেন ভিরাট কোহলি। তবে শূন্য রানে আউট হন দেবদূত পাডিকাল। তিনে নামা শ্রীকর ভরতের ব্যাট থেকে আসে ৩২ রান। তবে অর্ধশতরান পূর্ণ হতেই কোহলিকে ফিরিয়ে দেন অ্যাডাম মিলনে। তাঁর ৪২ বলে ৫১ রানের ইনিংসের ছিল ৩টি চার ও ৩টি ছক্কা। এরপর দলকে টানলেন ম্যাক্সওয়েল।

৩৭ বলে ঝড়ো ৫৬ রানের ইনিংস খেলে আউট হলেন ম্যাক্সওয়েল। ম্যাক্সওয়েলকে ফেরালেন জসপ্রীত বুমরাহ। একই ওভারে পর পর দুই উইকেট পেলেন বুমরাহ। ম্যাক্সওয়েলকে ফেরানোর পর এবি ডি ভিলিয়ার্সকেও (১১) বিদায় করলেন। ২০ ওভার শেষে ৬ উইকেট ১৬৫ রান সংগ্রহ ব্যাঙ্গালোরের।

বল হাতে মুম্বাইয়ের হয়ে শেষে নজর কাড়লেন জাসপ্রীত বুমরাহ। ৩৬ রান খরচায় নেন ৩ উইকেট। এছাড়া ১টি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট, অ্যাডাম মিলনে ও রাহুল চাহার।

১৬৬ রানের টার্গেট তাড়া করতে নেমে ভাল শুরু করল রোহিত শর্মা ও কুইন্টন ডি কক জুটি। প্রথম ৬ ওভার পাওয়ার প্লে-তে ৫৬ রান। তবে ৬.৪ ওভারে দলীয় ৫৭ রানে প্রথম উইকেট হারাল মুম্বাই ইন্ডিয়ান্স। ২৪ রানে ডি কককে আউট করলেন যুজবেন্দ্র চাহাল।

দুই ওপেনার ফেরার পরেই তাসের ঘরের মতো ভেঙে পড়ে মুম্বাই। আর কোন ব্যাটসম্যান দুই অঙ্কের রান স্পর্শ করতে পারেননি। মুম্বাইকে ধসিয়ে দেওয়ার নেপথ্যে থাকেন ব্যাঙ্গালোরের দুই বোলার- হারশাল প্যাটেল ও যুজবেন্দ্র চাহাল। প্যাটেল ৪ উইকেট তুলে নেন। চাহালের ঝুলিতে আসে ৩ উইকেট। ম্যাক্সওয়েল পেয়ে যান দুই উইকেট। ১৮.১ ওভারে মুম্বাইয়ের ইনিংস শেষ হয়ে যায় মাত্র ১১১ রানে।

সংক্ষিপ্ত স্কোরঃ (৩৯তম ম্যাচ)

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরঃ ১৬৫/৬ (২০ ওভার) ম্যাক্সওয়েল ৫৬, কোহলি ৫১, বুমরাহ ৩/৩৬

মুম্বাই ইন্ডিয়ান্সঃ ১১১/১০ (১৮.১ ওভার) রোহিত ৪৩, ডি কক ২৪, হারশাল ৪/১৭, চাহাল ৩/১১, ম্যাক্সওয়েল ২/২৩

ফলাফলঃ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ৫৪ রানে জয়ী

ম্যাচ সেরাঃ গ্লেন ম্যাক্সওয়েল (রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর)।

৯৭ ডেস্ক

Read Previous

শেষ ওভারের রোমাঞ্চে জিতল চেন্নাই, দখল করল শীর্ষস্থান

Read Next

দেখে দেখে শেখা নাসুমের স্বপ্ন যেতে হবে বহুদূর

Total
1
Share