‘এ’ দলের হয়ে মুশফিকের সঙ্গী হচ্ছেন যারা

'এ' দলের হয়ে মুশফিকের সঙ্গী হচ্ছেন যারা

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ছুটিতে আছে বাংলাদেশের ক্রিকেটাররা। ৩ অক্টোবর ওমানের উদ্দেশে দেশ ছাড়বে মাহমুদউল্লাহ রিয়াদের দল। তবে কয়েকজন ক্রিকেটার এই ছুটিকেও কাজে লাগাতে চাচ্ছেন, খেলবেন ‘এ’ দলের হয়ে। মুশফিকুর রহিমের খেলার বিষয়টি আগেই জানা, এবার সেখানে যোগ হচ্ছে আরও কিছু নাম।

বিশ্বকাপ সামনে রেখে বেশ আগেই ওমান গিয়ে প্রস্তুতি নিবে বাংলাদেশ। যে কারণে টানা খেলায় ক্লান্ত ক্রিকেটারদের ছুটি দেওয়া হয়েছে নিউজিল্যান্ড সিরিজের পরই। তবে সাম্প্রতিক সময়ে ব্যাট হাতে ব্যর্থ হওয়া মুশফিক সহ শামীম পাটোয়ারী ও সৌম্য সরকারের সাথে নিউজিল্যান্ড সিরিজে কোনো ম্যাচ না খেলা আমিনুল ইসলাম বিপ্লব ওমান যাওয়ার আগেই খেলবেন ম্যাচ।

চট্টগ্রামে চলছে বাংলাদেশ ‘এ’ দল হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের মধ্যে সিরিজ। চারদিনের দুইটি ম্যাচ শেষে ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হবে তিনটি একদিনের ম্যাচ। যেখানে প্রথম দুইটি ম্যাচে অংশ নিবেন মুশফিকরা। তাদের খেলার সুযোগ দিতে এগিয়ে আনা হয় প্রথম দুই ম্যাচের সূচিও।

বিশ্বকাপ যাত্রার কোন ক্রিকেটাররা ‘এ’ দলের হয়ে খেলবেন তা জানাতে গিয়ে আজ (২৬ সেপ্টেম্বর) মিরপুরে নির্বাচক হাবিবুল বাশার সুমন সাংবাদিকদের বলেন, ‘মুশফিক, বিপ্লব এবং শামীম খেলবে। বিপ্লব ও শামীম তো আমাদের এইচপি খেলোয়াড়। ওরা এইচপি দলের সাথে যোগ দিয়েছে। এরকমই কথা ছিল- জাতীয় দলে যখন খেলবে না তখন এইচপিতে খেলবে।’

‘সৌম্য হয়ত যোগ দিবে। এখন পর্যন্ত এই চারজনের কথাই জানি। আমরা এই সুযোগটা সবার জন্য খোলা রেখেছি। জাতীয় দলের কোনো খেলোয়াড় যদি অনুশীলনের প্রয়োজন মনে করে সে একটা নির্দিষ্ট সময় কোয়ারেন্টিন করে যোগ দিতে পারে।’

২৮ ও ৩০ সেপ্টেম্বর প্রথম দুই ওয়ানডে খেলেই ঢাকায় ফিরে বিশ্বকাপ যাত্রার ব্যাগ পত্র গুছাবেন মুশফিক, শামীম, সৌম্যরা। ৩ অক্টোবর উড়াল দিবেন ওমানের উদ্দেশে। ক্যাম্প ও প্রস্তুতি ম্যাচ শেষে ১৭ অক্টোবর বাছাই পর্ব দিয়ে বিশ্বকাপ মিশন শুরু হবে টাইগারদের।

৯৭ প্রতিবেদক

Read Previous

লম্বা ক্যারিয়ারের অপূর্ণতা দূর করতে চান মোহাম্মদ হাফিজ

Read Next

আসন্ন এনসিএলের ইতিবৃত্ত জানালেন হাবিবুল বাশার

Total
1
Share