পরিষ্কার ভাবনার মুস্তাফিজের কাছ থেকে যেভাবে শিখছেন সাকারিয়া

পরিষ্কার ভাবনার মুস্তাফিজের কাছ থেকে যেভাবে শিখছেন সাকারিয়া

করোনার কারণে মাঝে বিরতি পড়লেও রাজস্থান রয়্যালসের বাংলাদেশী পেসার মুস্তাফিজুর রহমানের ফর্মে পড়েনি বিরতি। ঠিক যেখানে শেষ করেছেন যেন শুরু করলেন সেখান থেকে। গতকাল (২৫ সেপ্টেম্বর) দিল্লি ক্যাপিটালসের কাছে হারা ম্যাচের পর সতীর্থ চেতন সাকারিয়া বলছেন কীভাবে শিখছেন মুস্তাফিজের কাছ থেকে।

আগের ম্যাচে পাঞ্জাব কিংসের বিপক্ষে ডেথ ওভারে চমক দেখিয়ে মুস্তাফিজ ম্যাচ নিয়েছেন শেষ ওভারে। যা কাজে লাহিয়েছে কার্তিক তিয়াগি, দলকে এনে দেন ২ রানের দুর্দান্ত এক জয়। গতকাল দিল্লির বিপক্ষে অবশ্য হেরেছে মুস্তাফিজের দল। তবে নিজে ছিলেন দাপুটে। ৪ ওভারে ২২ রান খরচায় উইকেট দুইটি, হজম করেননি কোনো বাউন্ডারি।

ম্যাচে আরেক সফল বোলার মুস্তাফিজ সতীর্থ চেতন সাকারিয়া। এই বাঁহাতি পেসার ৩৩ রান খরচায় নেন দুই উইকেট। ম্যাচের বিরতিতে ধারাভাষ্যকারের সাথে আলাপে জানান মুস্তাফিজের কাছ থেকে কীভাবে শিখছেন। তরুণ এই পেসার মসুতাফিজকে উল্লেখ করেছেন পরিষ্কার চিন্তা ভাবনার একজন হিসেবে।

সাকারিয়া বলেন্ন, ‘আমাদের দুজনের আলাপ চলতে থাকে। তিনি আমাকে সবসময় শেখাতে থাকেন। তার ভাবনা খুবই পরিষ্কার। মানে, নিজের পরিকল্পনায় তিনি সবসময় বিশ্বাস রাখেন। বেশির ভাগ সময়ই তার জানা থাকে যে, কোন পরিস্থিতিতে কখন কোন ধরনের বল করতে হবে। তিনি আমাকে প্রতিবারই সাহায্য করে থাকেন।’

উল্লেখ্য, ৯ ম্যাচে ৪ জয়ে রাজস্থান রয়্যালসের অবস্থান পয়েন্ট টেবিলের ৭ নম্বরে। চলতি আইপিএলে মুস্তাফিজ এখনো পর্যন্ত শিকার করেছেন ২৭.৬০ গড়ে ৯ ম্যাচে ১০ উইকেট। সতীর্থরা ক্যাচ মিস না করলে উইকেট সংখ্যা যে বাড়টে পারতো আরও।

৯৭ ডেস্ক

Read Previous

লো-স্কোরিং থ্রিলারে পাঞ্জাবের স্বস্তির জয়, ছিটকে গেল হায়দ্রাবাদ

Read Next

টাইগার যুবাদের শ্রীলঙ্কা সফর চূড়ান্ত

Total
1
Share