অচেনা মঞ্চে রোমাঞ্চের কমতি নেই তামিমের

অচেনা মঞ্চে রোমাঞ্চের কমতি নেই তামিমের

এভারেস্ট প্রিমিয়ার লিগ (ইপিএল) খেলতে টাইগারদের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল এখন নেপালে। নেপালে পৌঁছে তামিম বলছেন নেপালের ক্রিকেট সম্পর্কে খুব একটা জানেন না, তবে সেখানে খেলার জন্য মুখিয়ে আছেন।

গত ২৪ সেপ্টেম্বর ভোরের একটি ফ্লাইটে দেশ ছাড়েন তামিম। করোনার কারণে সরাসরি নেপালের ফ্লাইট না থাকায় কাতার হয়ে বেশ লম্বা সময় ব্যয়ে নেপাল পৌঁছান টাইগার বাঁহাতি ব্যাটসম্যান।

বিশ্বকাপ থেকে নাম সরালেও নিজের হাঁটুর চোটের পুনর্বাসন প্রক্রিয়ার অংশ হিসেবেই ইপিএল মাতাবেন তামিম। খেলবেন ভৈরাওয়া গ্ল্যাডিয়েটর্সের হয়ে।

নেপালে পৌঁছে দেশটির সংবাদ মাধ্যম ‘ক্রিকেটিং নেপালকে’ দেওয়া এক ভিডিও সাক্ষাৎকারে তামিম জানান নেপালে খেলতে গিয়ে রোমাঞ্চিত তিনি। ২০১৪ সালে নেপালের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্বে খেলার কথাও তুলে ধরেন। তবে দেশটির ক্রিকেট নিয়ে খুব বেশি কিছু না জানলেও রোমাঞ্চের কমতি নেই মাঠে নামার আগে।

তামিম বলেন, ‘নেপালে আসা নিয়ে খুব রোমাঞ্চিত ছিলাম। আগে কখনও নেপাল আসা হয়নি। অনেক সুন্দর একটি দেশ। ২০১৪ বিশ্বকাপে বাংলাদেশে নেপালের বিপক্ষে একবার খেলার সৌভাগ্য হয়েছিল। ইপিএল খেলতে মুখিয়ে আছি। প্রথম ম্যাচের দিকে দৃষ্টি রাখছি। আশা করছি ভালো একটি টুর্নামেন্ট হবে। আমার দলের হয়ে ভালো পারফরম্যান্স করতে চাই।’

‘নতুন চ্যালেঞ্জ, প্রস্তাব পেয়ে খুশিই হয়েছিলাম। সত্যি বলতে নেপালের ক্রিকেট নিয়ে খুব বেশি কিছু জানি না। তাদের বিপক্ষে একটি ম্যাচই খেলেছি। সন্দ্বীপ লামিচানে বিপিএল খেলতে এসেছিল, তাকে আমি চিনি। তাদের আরও কয়েকজনকে চিনি। তবে খুব বেশি জানাশোনা নেই।’

উল্লেখ্য, আজ (২৫ সেপ্টেম্বর) থেকে মাঠে গড়াচ্ছে ইপিএল, পর্দা নামবে ৯ অক্টোবর। তামিমের ভৈরাওয়া গ্ল্যাডিয়েটর্সের প্রথম ম্যাচ আগামীকাল (২৬ সেপ্টেম্বর) পোখারা রিনসের বিপক্ষে।

৯৭ ডেস্ক

Read Previous

এখনো নিজের পারফরম্যান্সে সন্তুষ্ট নন শ্রেয়াস আইয়ার

Read Next

বিসিবি নির্বাচনে উত্তাপ বাড়ালেন নাজমুল আবেদীন ফাহিম

Total
10
Share