সহজ জয়ে শীর্ষস্থান পুনরুদ্ধার করল চেন্নাই

সহজ জয়ে শীর্ষস্থান পুনরুদ্ধার করল চেন্নাই

ধোনি বনাম কোহলির লড়াই ছিল শারজাহতে। তবে লড়াই হয়েছে একপেশে। দাপট দেখিয়ে ভিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ৬ উইকেটে হারিয়ে ফের শীর্ষস্থান দখল করল চেন্নাই সুপার কিংস (সিএসকে)। কোহলি, পাডিকালের ফিফটির পরও ব্যাঙ্গালোরের হয়নি বড় স্কোর। বোলিংয়ের পর ব্যাট হাতেও চেন্নাইয়ের ব্যাটসম্যানদের দাপট। সহজ জয় চেন্নাইয়ের।

শারজাহতে আগে ব্যাট করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) ইনিংস শেষ হয় ৬ উইকেটে ১৫৬ রানে। জবাবে ব্যাট করতে নেমে ১১ বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় চেন্নাই সুপার কিংস; মাত্র ৪ উইকেট হারিয়ে। ফলে ৯ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে ফের শীর্ষে উঠে সিএসকে। সেই সঙ্গে প্লে-অফের দিকে এক পা বাড়িয়ে রাখলেন ধোনিরা।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের উদ্বোধনী জুটিতে ওঠে ১১১ রান। কিন্তু ডোয়াইন ব্রাভো বল হাতে এসেই ভাঙেন এই জুটি। ফিফটি হাঁকানো ওপেনার কোহলি বিদায় নেন ৫৩ রানের ইনিংসে।

এরপর দেবদূত পাডিকল ও এবি ডি ভিলিয়ার্স দলকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করলেও ব্যর্থ হলেন। ১৭তম ওভারের পঞ্চম ও শেষ বলে এই দুজনকে আউট করে চেন্নাইকে জোড়া সাফল্য এনে দেন শারদুল ঠাকুর। ৫০ বলে ৭০ রান করে ফিরলেন পাডিকাল। ১২ রান করেন ডি ভিলিয়ার্স ও ১১ করেন ম্যাক্সওয়েল। তাছাড়া আর বড় রান কেউ পাননি। ফলে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৬ রানে শেষ হয় ব্যাঙ্গালোরের ইনিংস।

সিএসকের বোলারদের মধ্যে ডোয়াইন ব্রাভো ২৪ রানে তিনটি ও শারদুল ঠাকুর ২৯ রানে দুটি উইকেট পান। এছাড়া দীপক চাহারের দখলে যায় ১টি উইকেট।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই ভাল খেলতে থাকেন রুতুরাজ গায়কোয়াড় ও ফাফ ডু প্লেসিস। পাওয়ার প্লে-তে ৫৯ রান তোলেন তাঁরা। তবে যুজবেন্দ্র চাহালের বলে দারুণ ক্যাচ নিয়ে রুতুরাজকে ফেরান কোহলি। ৩৮ রান করে আউট হন রুতুরাজ। এরপর বল হাতে এসেই সফল গ্লেন ম্যাক্সওয়েল; ৩১ রান করে ফেরেন ফাফ ডু প্লেসিস। মইন আলির ব্যাট থেকে আসে ঝড়ো ২৩ রান।

হারশাল প্যাটেলের উপর তান্ডব চালিয়ে সঙ্গে সঙ্গেই সাজঘরের পথে হাটেন আম্বাতি রায়ডু। ৩২ রান করে আউট হন তিনি। চেন্নাইয়ের হয়ে ম্যাচ শেষ করে আসে রায়না-ধোনি জুটি। ১৭ রানে অপরাজিত সুরেশ রায়না ও ১১ রানে অপরাজিত থাকলেন ধোনি। পর পর দুটি ম্যাচে জয় ধোনিদের, পর পর দুই ম্যাচে হারল কোহলির দল।

সংক্ষিপ্ত স্কোরঃ (৩৫তম ম্যাচ)

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরঃ ১৫৬/৬ (২০ ওভার) কোহলি ৫৩, পাডিকাল ৭০, ভিলিয়ার্স ১২, ম্যাক্সওয়েল ১১, ডেভিড ১; ব্রাভো ৩/২৪, চাহার ২/২৯, দীপক ১/৩৫

চেন্নাই সুপার কিংসঃ ১৫৭/৪ (১৮.১ ওভার) রুতুরাজ ৩৮, ডু প্লেসিস ৩১, মইন ২৩, রাইডু ৩২, রায়না ১৭*, ধোনি ১১*, হারশাল ২/২৬, চাহাল ১/২৫, ম্যাক্সওয়েল ১/১৭

ফলাফলঃ চেন্নাই সুপার কিংস ৬ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ ডোয়াইন ব্রাভো (চেন্নাই সুপার কিংস)।

৯৭ ডেস্ক

Read Previous

টাকার কারণে অস্ট্রেলিয়ানরা তাদের ডিএনএ পরিবর্তন করেছে: রমিজ রাজা

Read Next

এখনো নিজের পারফরম্যান্সে সন্তুষ্ট নন শ্রেয়াস আইয়ার

Total
15
Share