ম্যাচ জিতেও শাস্তি পেল কোলকাতা, মরগানকে বড় অংকের জরিমানা

শেষের রোমাঞ্চে জিতলো কোলকাতা নাইট রাইডার্স

মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচ জিতেও শাস্তির মুখে পড়তে হল কোলকাতা নাইট রাইডার্সকে। চলতি আইপিএল মৌসুমে দ্বিতীয় বার ওভার-রেটের নিয়ম ভাঙল কোলকাতা। তাই বড় অংকের জরিমানা অধিনায়ক এউইন মরগানের। আর্থিক জরিমানা হয়েছে দলের বাকি ক্রিকেটারদেরও।

আইপিএলের যে কোড অফ কন্ডাক্ট রয়েছে, সেই অনুযায়ী এটা এই মৌসুমে কোলকাতা দলের দ্বিতীয় ভুল। চলতি আইপিএল মৌসুমে দ্বিতীয়বার স্লো ওভার-রেটের জন্য কোলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক এউইন মরগানকে ২৪ লক্ষ ভারতীয় রূপি জরিমানা করা হয়েছে। প্লেয়িং ইলেভেনের বাকি ক্রিকেটারদের ৬ লক্ষ রূপি বা তাঁদের ম্যাচ ফি’র ২৫ শতাংশ করে জরিমানা দিতে হবে।

মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে তাঁর দল দুর্দান্তভাবে ম্যাচ জিতেছে। কিন্তু এরপরও শাস্তি পেতে হল কোলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক এউইন মরগানকে। নির্দিষ্ট সময়ের মধ্যে বোলিং শেষ করতে পারেননি মরগান। স্লো ওভার রেটের জন্য মোটা অঙ্কের আর্থিক জরিমানার মুখে পড়তে হল তাঁকে।

নিয়ম অনুযায়ী, প্রত্যেক দলকে ৯০ মিনিটের মধ্যে তাঁদের ২০ ওভার বল করতে হয়। এর মধ্যে রয়েছে দুটো স্ট্র্যাটেজিক টাইম আউটও। যার সময়সীমা আড়াই মিনিট করে। কিন্তু গত রাতের ম্যাচে মরগানের দল বোলিং ইনিংস নির্দিষ্ট ৯০ মিনিটের মধ্যে শেষ করতে পারেনি।

এর আগে আইপিএলের ৩৪তম ম্যাচে আবুধাবিতে নাইট রাইডার্সের বোলাররা মুম্বাইকে ১৫৫ রানে আটকে রাখার পর, ব্যাটিংয়ে তারকা ভেঙ্কটেশ আইয়ার ও রাহুল ত্রিপাঠির ঝড়ো ফিফটিতে মাত্র ১৫.১ ওভারেই ৩ উইকেট হারিয়ে ১৫৯ রান তুলে জিতে গেল কোলকাতা। এই জয়ের ফলে নেট রানরেটের এগিয়ে গিয়ে মুম্বাই ইন্ডিয়ান্সকে পিছনে ফেলে লিগ টেবিলে চার নম্বরে উঠে এল কেকেআর।

৯৭ ডেস্ক

Read Previous

‘ব্যারিয়ার’ ভাঙতে চাওয়া মাহমুদউল্লাহ’র দলে ‘নেতা’ মুস্তাফিজ

Read Next

বাবার মৃত্যুর সংবাদে আইপিএল ছাড়লেন রাদারফোর্ড

Total
21
Share