মুম্বাইকে উড়িয়ে দিয়ে কোলকাতা উঠল পয়েন্ট টেবিলের চার নম্বরে

কোলকাতার কাছে পাত্তাই পেলো না ব্যাঙ্গালোর

আইপিএলের দ্বিতীয় পর্বে টানা দুই ম্যাচে দুর্দান্ত জয় পেল কোলকাতা নাইট রাইডার্স। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ৯ উইকেটে হারানোর পর গতরাতে মুম্বাই ইন্ডিয়ান্সকেও ৭ উইকেটে হারাল কোলকাতা। রাহুল ত্রিপাঠি ও ভেঙ্কটেশ আইয়ারের ব্যাটের সামনে বুমরাহ, বোল্ট, মিলনেদের অসহায় আত্মসমর্পন।

আবুধাবিতে নাইট রাইডার্সের বোলাররা মুম্বাইকে ১৫৫ রানে আটকে রাখার পর, ব্যাটিংয়ে ভেঙ্কটেশ আইয়ার ও রাহুল ত্রিপাঠির ঝড়ো ফিফটিতে মাত্র ১৫.১ ওভারেই ৩ উইকেট হারিয়ে ১৫৯ রান তুলে জিতে গেল কোলকাতা। এই জয়ের ফলে মুম্বাই ইন্ডিয়ান্সকে পিছনে ফেলে লিগ টেবিলে চার নম্বরে উঠে এল কেকেআর।

অনবদ্য ইনিংস খেললেন ভেঙ্কটেশ আইয়ার। ৩০ বলে ৫৩ রান করেন তিনি। তবে সব থেকে নজর কাড়া পারফরম্যান্স হল রাহুল ত্রিপাঠীর। ব্যাট হাতে ৪২ বলে ৭৪ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। ইনিংসে ছিল ৮টি চার ও ৩টি ছয়। মাত্র ৭ রান করে আউট হন নাইট অধিনায়ক এউইন মরগান। শেষে রাহুলের সঙ্গে ৫ রানে অপরাজিত ছিলেন নীতিশ রানা।

মুম্বাইয়ের কোন বোলারই সেভাবে নজর কাড়তে পারেননি। সফল কেবল বুমরাহ। নাইটদের ৩ উইকেটের মধ্যে ৩টি উইকেটই পেয়েছেন জাসপ্রীত বুমরাহ।

এর আগে আইপিএলের দ্বিতীয় পর্বে মাঠে ফিরেই মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা জিতলেন টস। ব্যাটিংয়ে নেমে রোহিত ও ডি ককের উড়ন্ত শুরু। তবে ৭৮ রানের উদ্বোধনী জুটি ভাঙে ৩৩ রানে থাকা রোহিতের বিদায়ে। কোলকাতাকে প্রথম ব্রেকথ্রু এনে দেন সুনীল নারাইন।

৫৫ রানে থামেন কুইন্টন ডি কক। এই প্রোটিয়া তারকা ফেরার পর থেকেই ধীরে ধীরে ম্যাচের দখল নাইটদের হাতে চলে আসে। সুরিয়াকুমার যাদব, ঈশান কিষাণ এবং পোলার্ডরা কেউই বড় ইনিংস খেলতে পারেননি। ফলে ১৫৫ রানেই শেষ হয় মুম্বাই ইন্ডিয়ান্সের ইনিংস।

সংক্ষিপ্ত স্কোরঃ (৩৪তম ম্যাচ)

মুম্বাই ইন্ডিয়ান্সঃ ১৫৫/৬ (২০ ওভার) ডি কক ৫৫, রোহিত ৩৩, সুরিয়া ৫, কিশান ১৪, পোলার্ড ২১, ক্রুণাল ১২; ফার্গুসন ২/২৭, প্রসিধ ২/৪৩, সুনীল ১/২০

কোলকাতা নাইট রাইডার্সঃ ১৫৯/৩ (১৫.১ ওভার) ভেঙ্কটেশ ৫৩, ত্রিপাঠি ৭৪*, রানা ৫*; বুমরাহ ৩/৪৩

ফলাফলঃ কোলকাতা নাইট রাইডার্স ৭ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ সুনীল নারাইন (কোলকাতা নাইট রাইডার্স)।

৯৭ ডেস্ক

Read Previous

সেঞ্চুরি হাঁকিয়ে বাংলাদেশ যুবাদের পিছিয়ে দিল বিলাল

Read Next

ইপিএল মাতাতে ভোরে দেশ ছাড়লেন তামিম ইকবাল

Total
2
Share