চট্টগ্রামে আকবরদের আরও একটি সফল দিন

চট্টগ্রামে আকবরদের আরও একটি সফল দিন

বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে দ্বিতীয় চারদিনের ম্যাচে চট্টগ্রামে ব্যাটে-বলে দাপট দেখাচ্ছে বাংলাদেশ হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিট। বল হাতে হাসান মুরাদের স্পিন ঘূর্ণি, ব্যাট হাতে মাহমুদুল হাসান জয়, আকবর আলির জোড়া ফিফটি। দ্বিতীয় দিন শেষে প্রথম ইনিংসে এইচপির ৬ রানের লিড।

৯ উইকেটে ২২৩ রান নিয়ে প্রথম দিন শেষ করা ‘এ’ দল থেমেছে ২৩১ রানে। শেষ উইকেট তুলে মুরাদের শিকার ৬ উইকেট। জবাবে জয়ের ৭৩, আকবরের ৫১ ও তৌহিদ হৃদয়ের ৪৭ রানে ভর করে ৮ উইকেটে ২৩৭ এইচপির স্কোরবোর্ডে।

৬ রানে অপরাজিত থেকে দিন শুরু করা ‘এ’ দলের রাকিবুল হাসান আজ আর কোন রান যোগ করতে পারেননি। তবে শেষ ব্যাটসম্যান খালেদ আহমেদ আউট হওয়ার আগে করেছেন ৮ রান। তাকে বোল্ড করে মুরাদ ২৩.৫ ওভারে ৬ মেডেনসহ নেন ৫৫ রানে ৬ উইকেট।

জবাবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ২৩ রানেই ৩ উইকেট হারায় এইচপি। শুরুতে ‘এ’ দলের পেসাররাই দেখিয়েছেন দাপট। দুই ওপেনার পারভেজ হোসেন ইমন ও তানজিদ হাসান তামিমের ব্যাট থেকে আসে যথাক্রমে ৪ ও ১১ রান। তিন নম্বরে নামা শাহাদাত হোসেন দিপু আগের ম্যাচের মত ফিরেছেন খালি হাতে।

সেখান থেকে মাহমুদুলু হাসান জয় ও তৌহিদ হৃদয়ের ১০৭ রানের জুটি। ১২০ বলে ৪ চারে ৪৭ রান করে বাঁহাতি স্পিনার রাকিবুল হাসানের শিকার হৃদয়। তবে আকবর আলির সাথে ৩২ রানের জুটি গড়ার আগেই ফিফটি তুলে নেন জয়। অফ স্পিনার নাইম হাসানের বলে ফিরেছেন ১৪৭ বলে ৮ চারে ৭৩ রান করে।

জয়ের পর ফিফটি আসে অধিনায়ক আকবরের ব্যাট থেকেও। রাকিবুলের শিকার হওয়ার আগে ৯১ বলে ৭ চার ১ ছক্কায় খেলেছেন ৫১ রানের ইনিংস। এরপর আনিসুল ইসলাম ইমন করেন ৩৫ রান। ৮ম ব্যাটসম্যান হিসেবে ইমন আউট হলেই দিনের খেলা শেষ ঘোষণা করে আম্পায়ার। ততক্ষণে ৮ উইকেটে এইচপির স্কোরবোর্ডে ২৩৭, লিড ৬ রানের।

‘এ’ দলের হয়ে রাকিবুল সর্বোচ্চ ৩ উইকেট নেন ৬০ রান খরচায়। দুইটি শিকার খালেদের, একটি করে নেন শহিদুল ইসলাম, আবু জায়েদ রাহি ও নাইম হাসান।

সংক্ষিপ্ত স্কোরঃ দ্বিতীয় দিন শেষে

বাংলাদেশ ‘এ’ দল প্রথম ইনিংসঃ (প্রথম দিন শেষে ২২৩/৯), ২৩১/১০ (৯১.৫ ওভার); সাইফ ২, সাদমান ৬, শান্ত ৭২, মুমিনুল ৬২, মিঠিন ৫, ইয়াসির ০, ইরফান ০, নাইম ৩২, শহিদুল ৩৬, রাকিবুল ৬*, খালেদ ৮; সুমন ১৪-৫-৩৬-২, রেজাউর ১৬-৪-২৪-১, জয় ৮-১-২১-০, দিপু ৩-১-১৬-১, মুগ্ধ ১২-৪-২৮-০, তানভীর ১৫-০-৪৯-০, মুরাদ ২৩.৫-৬-৫৫-৬

এইচপি প্রথম ইনিংসঃ ২৩৭/৮ (৭৯.১ ওভার) ইমন ৪, তামিম ১১, জয় ৭৩, দিপু ০, হৃদয় ৪৭, আকবর ৫১, আনিসুল ৩৫, সুমন ৩, রেজাউর ৫*; রাহি ৯-৪-১৬-১, খালেদ ১৩-২-৪৬-২, রাকিবুল ২০.১,-৫-৬০-৩, শহিদুল ১০-৪-২৭-১, নাইম ২৬-৭-৭৬-১, মুমিনুল ১-০-৫-০

এইচপি দল ৬ রানে এগিয়ে। 

৯৭ প্রতিবেদক

Read Previous

হাসান মাহমুদের অজানা চোটের সমাধান হচ্ছে বিদেশেই!

Read Next

সেঞ্চুরি হাঁকিয়ে বাংলাদেশ যুবাদের পিছিয়ে দিল বিলাল

Total
1
Share