সময়ের অভাবে বাতিলের খাতায় পড়ছে টাইগার যুবাদের পাকিস্তান সফরও

মোহাম্মদ আমির খান মাহমুদুল হাসান জয় বাংলাদেশ পাকিস্তান অনূর্ধ্ব-১৯

২০২০ সালের ফেব্রুয়ারিতে যুব বিশ্বকাপের ফাইনালের পর করোনা প্রভাবে দেড় বছরের বেশি সময় বিশ্বজুড়ে যুব পর্যায়ের কোনো সিরিজ মাঠে গড়ায়নি। তবে সে সময় পার করে দেড় বছর পর আফগানিস্তান যুব দলের বিপক্ষে সিরিজ দিয়ে মাঠে ফিরেছে টাইগার যুবারা। সামনের দিনগুলোতেও এত ব্যস্ততা অপেক্ষা করছে যে পাকিস্তান সফরের আলোচনা চললেও সময়ের অভাবে তা বাতিলের খাতায়।

গত মার্চেই আফগানিস্তানের বিপক্ষে সিরিজটি মাঠে গড়ানোর কথা ছিল। আফগানিস্তানের পর দেশের মাটিতে এপ্রিলে আতিথেয়তা দেওয়ার কথা ছিল পাকিস্তানকে। সেটিও আয়োজন করতে পারেনি বিসিবি। যদিও পরে পাকিস্তান সফরের আলোচনাও শুরু হয়েছিল।

পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর আফগানিস্তান সিরিজ বর্তমানে চলছে। আরও বেশ কয়েকটি সিরিজ চুড়ান্ত হওয়ার পথে। কিন্তু পাকিস্তান সফর আর বিসিবির পরিকল্পনাতেই নেই।

আগামী মাসেই শ্রীলঙ্কা সফরে যাবে টাইগার যুবারা, লঙ্কান সংবাদ মাধ্যমে প্রকাশ হয়েছে এমন খবর। বিসিবি এখনই নিশ্চিত না করলেও, আলোচনা শেষ পর্যায়ে আছে বলে জানিয়েছে।

এরপর নভেম্বরে ভারতের মাটিতে আছে ত্রিদেশীয় সিরিজ, যেখানে ভারত, শ্রীলঙ্কার সাথে তৃতীয় দল বাংলাদেশ। ফলে পাকিস্তান সফরের সম্ভাবনা আপাতত নেই বললেই চলে।

বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগের ম্যানেজার আবু ইনাম মোহাম্মদ কায়সার ‘ক্রিকেট৯৭‘ কে বলেন, ‘এটা (অক্টোবরে শ্রীলঙ্কা সফর) নিয়েই আমাদের আলোচনা চলছে। চূড়ান্ত পর্যায়ে আছে, সবকিছু ঠিক হলে জানাতে পারবো।’

‘আমাদের এখন আর সময় নেই পাকিস্তানের বিপক্ষে সিরিজটি খেলার মত। এখন আমাদের হাতে যেসব খেলা আছে… বেশ ব্যস্ত সূচি আমাদের জন্য অপেক্ষা করছে। সামনের প্রতিটি মাসেই আমাদের সিরিজ আছে। অক্টোবর, নভেম্বর, ডিসেম্বরে খেলা আছে, তো ওটার (পাকিস্তানের বিপক্ষে) জন্য আমাদের সময় হবে না।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ক্রিকেটে ‘ব্যাটসম্যান’ শব্দ বাতিল করল এমসিসি

Read Next

সহজ জয়ে দিল্লি ক্যাপিটালসের শীর্ষস্থান দখল

Total
1
Share