ইংল্যান্ডের হয়ে বিশ্বকাপ খেলা ক্রিকেটার খেলবেন ইতালির হয়ে

ইংল্যান্ডের হয়ে বিশ্বকাপ খেলা ক্রিকেটার খেলবেন ইতালির হয়ে

এক দেশের হয়ে কোন পর্যায়ে ক্রিকেট খেলা ক্রিকেটারের অন্য দেশে থিতু হয়ে ক্রিকেট খেলা বা ক্রিকেট খেলার চেষ্টা বর্তমানে বেশ পরিচিত দৃশ্য হয়ে উঠছে। ভারতের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী অধিনায়ক উন্মুক্ত চান্দ থিতু হয়েছেন যুক্তরাষ্ট্রে। দক্ষিণ আফ্রিকার হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা ডেভিড ভিসা এবার টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবেন নামিবিয়ার হয়ে। এই তালিকায় নাম লেখালেন ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলা জেড ডার্নব্যাক।

দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে জন্ম নিলেও সারে একাডেমির গ্রাজুয়েট জেড উইনশটন ডার্নব্যাক সারের হয়ে মাত্র ১৭ বছর বয়সেই অভিষিক্ত হন।

২৫ বছর বয়সে ২০১১ সালে ব্রিস্টলে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি অভিষেক ইংল্যান্ডের জার্সি গায়ে চেপে। ওয়ানডে অভিষেক ৩ দিন বাদে। সাদা বলের ক্রিকেটে ২০১৪ অব্দি ৫৮ টি ম্যাচ খেলেছেন তিনি। ২৪ ওয়ানডেতে উইকেট ৩১, ৩৪ ট-টোয়েন্টিতে উইকেট ৩৯ টি। ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের হয়ে খেলেছিলেন তিনি।

বিগত ৭ বছরে কোন আন্তর্জাতিক ক্রিকেট খেলেননি ডার্নব্যাক। ৩৫ বছর বয়সী এই ডান হাতি ফাস্ট মিডিয়াম বোলার অবশ্য আবার আন্তর্জাতিক আঙিনায় ফিরতে প্রস্তুত। তবে এবার ইতালির হয়ে।

পরের মাস থেকে শুরু হচ্ছে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ইউরোপিয়ান কোয়ালিফায়ার। সেখানে মায়ের সূত্রে ইতালিয়ান পাসপোর্ট ধারী ডার্নব্যাক খেলবেন ইতালির পক্ষে।

ইতালি দলে ডার্নব্যাক একা নন। আছেন নর্দাম্পটনশায়ারের অলরাউন্ডার গ্যারেথ বার্গও। তিনি দলটির অধিনায়ক ও কোচের ভূমিকায় থাকবেন। তার সহকারী কোচ হিসাবে আছেন সাবেক ইংলিশ ক্রিকেটার ওয়াইজ শাহ। টি-টোয়েন্টি ব্লাস্টে চ্যাম্পিয়ন কেন্টের হয়ে খেলা অলরাউন্ডার গ্রান্ট স্টুয়ার্ট ও লেইনস্টার লাইটিংয়ের হয়ে খেলা ব্যাটসম্যান জেমি গ্রাসি ও আছেন ইতালির দলে।

ইউরোপিয়ান কোয়ালিফায়ারে ইতালির প্রতিপক্ষ জার্সি, ডেনমার্ক ও জার্মানি। যেখানে কোমর বেঁধেই নেমেছে ইউরো চ্যাম্পিয়নরা (ফুটবল)।

৯৭ ডেস্ক

Read Previous

সফল ভাবে শেষ হল ডিস্ট্রিক্ট কাপ ক্রিকেট টুর্নামেন্ট

Read Next

করোনা পজিটিভ নটরাজন, ম্যাচের আগে আইসোলেশনে হায়দ্রাবাদের ৬ সদস্য

Total
5
Share