সফল ভাবে শেষ হল ডিস্ট্রিক্ট কাপ ক্রিকেট টুর্নামেন্ট

সফল ভাবে শেষ হল ডিস্ট্রিক্ট কাপ ক্রিকেট টুর্নামেন্ট

গ্রাসরুট ট্রাস্ট ও বিসিএসএ (বাংলাদেশ ক্রিকেট সাপোর্টার্স অ্যাসোসিয়েশন) ইউকে এর আয়োজনে ১০টি দলের অংশ গ্রহণে গত ১৮ই সেপ্টেম্বর শনিবার লন্ডনের সেভেন কিংস পার্ক গ্রাউন্ডে জমকালো আয়োজন এর মধ্য দিয়ে শেষ হল ডিস্ট্রিক্ট কাপ ক্রিকেট টুর্নামেন্ট ২০২১ সিজন ২ এর খেলা।

১০ জেলা দলের অংশগ্রহণে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়, দলগুলো হল – মৌলভীবাজার, ঢাকা, সিলেট, সুনামগঞ্জ, ময়মনসিংহ,নোয়াখালী, চট্টগ্রাম, খুলনা, হবিগঞ্জ ও কুমিল্লা।

তিনটি গ্রুপে বিভক্ত হয়ে রাউন্ড রবিন লীগ এর মাধ্যমে শীর্ষ চারটি দল সেমিফাইনালে খেলার সুযোগ পায়।

প্রথম সেমিফাইনালে সুনামগঞ্জ মৌলভীবাজার কে ৫ রানে পরাজিত করে ফাইনালে উন্নীত হয়। দ্বিতীয় সেমিফাইনালে সিলেট চট্টগ্রামকে ২৪ রানে হারিয়ে ফাইনালে উন্নীত হয়।

তুমুল প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ফাইনাল খেলায় সিলেট জেলা দল সুনামগঞ্জ জেলা দলকে ৩০ রানে পরাজিত করে টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে ।

3 1

ক্রীড়া সংগঠক বিসিএসএ ইউকে সভাপতি আব্দুস সালাম এর সভাপতিত্বে ও জাওয়ার আলীর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেড ব্রিজ এর ডেপুটি মেয়র কাউন্সিল জুসনা ইসলাম, বিশেষ অতিথি রেড ব্রিজ এর কাউন্সিলর সাম ইসলাম, সিইও ক্যাপিটাল কিডস ক্রিকেট শহিদুল আলম রতন, ডিরেক্টর গ্রাসরুট ট্রাস্ট হাসান মুজতবা, সিইও ওয়ার্ক পারমিট ক্লাউড বারিষ্টার লুৎফর রহমান, চেয়ারম্যান অফ সুনামগঞ্জ ক্রিকেট ক্লাব মোহাম্মদ হোসাইন বকুল, ডাইরেক্টর ব্যান্ডেজ গ্রুপ আব্দুস সামাদ, এসেক্স কাউন্টি ক্রিকেট খেলোয়াড় রবিন দাস সহ আরো অনেকেই।

বিভিন্ন ক্যাটাগরিতে খেলোয়াড় দের কে পুরস্কৃত করা হয়।

আব্দুস সালাম এই টুর্নামেন্ট নিয়ে বলেন, ‘বিদেশের মাটিতে বিভিন্ন জেলার বাঙালিদের ক্রিকেটের মাধ্যমে সমন্বিত করাই আমাদের উদ্দেশ্য। বাঙালি কমিউনিটিতে সাড়া জাগানো এই আয়োজনের কৃতিত্ব সকল জেলার সমন্বয়কদের আমি দিতে চাই।’

গ্রাসরুট ট্রাস্ট এর চেয়ারম্যান জাওয়ার আলি বলেন, ‘টুর্নামেন্টটি দ্বিতীয়বারের মতো অনুষ্টিত হল। এ বছর আমরা অনেক বেশি সাড়া পেয়েছি। যুক্তরাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে খেলোয়াড়রা আমাদের সাথে যোগাযোগ করেছেন তাদের স্ব স্ব জেলার প্রতিনিধিত্ব করার ইচ্ছা পোষণ করে। এমন টুর্নামেন্ট সফলভাবে আয়োজন করা গেলে বাঙালিদের বন্ধন আরো দৃঢ় হবে বলে আশা করছি।’

৯৭ প্রতিবেদক

Read Previous

পাকিস্তানে ‘ন্যাশনাল টি-টোয়েন্টি’, বসছে তারার মেলা

Read Next

ইংল্যান্ডের হয়ে বিশ্বকাপ খেলা ক্রিকেটার খেলবেন ইতালির হয়ে

Total
1
Share