অধিনায়কের আস্থার প্রতিদান দিলেন মুস্তাফিজ-তিয়াগি

অধিনায়কের আস্থার প্রতিদান দিলেন মুস্তাফিজ-তিয়াগি

দুবাইয়ে আইপিএলের ৩২তম ম্যাচে তীরে এসে তরী ডুবল পাঞ্জাব কিংসের, নাটকীয়তা শেষে জয় ছিনিয়ে নিল রাজস্থান রয়্যালস। শেষ ১২ বলে ৮ রান দরকার ছিল পাঞ্জাবের, হাতে ৮ উইকেট। সেখান থেকে ম্যাচের রাশ নাটকীয়ভাবে ঘুরিয়ে আনলেন ‘কাটার মাস্টার’ মুস্তাফিজ। শেষ ওভারের স্নায়ুযুদ্ধে ২ রানে দলকে জিতিয়ে রয়্যালসের নায়ক কার্তিক তিয়াগি। ম্যাচ শেষে অধিনায়ক স্যামসন বললেন, ফিজ-তিয়াগির উপর রাখা তাঁর আস্থার কথা।

১৯তম ওভারে মুস্তাফিজের অনবদ্য বোলিং, খরচ হয় কেবল ৪ রান। ১৯ তম ওভারে মুস্তাফিজ নিজের বোলিং কোটার শেষ ওভারটি করেন। তার এই ওভারের প্রথম ২টি বলে কোনো রান নিতে পারেন নি নিকোলাস পুরান। পরের ৪ বলে সিঙ্গেলস করে ৪ রান তুলে পুরান-মার্করাম।

শেষ ওভারে পাঞ্জাবের জয়ের জন্য প্রয়োজন ছিল ৪ রান। দুই উইকেট হারিয়ে পাঞ্জাব তুলে কেবল ১ রান। ২ রানের অবিশ্বাস্য জয় রাজস্থানের।

এই জয়ের সুবাদে আইপিএলের পয়েন্ট তালিকায় পঞ্চম স্থানে উঠে এল রাজস্থান রয়্যালস। আনন্দে ভাসছেন রয়্যালস অধিনায়ক স্যাঞ্জু স্যামসন। প্রশংসায় ভাসালেন ফিজ ও তিয়াগিকে।

‘আমরা বিশ্বাস রেখেছি (যে আমরা জিততে পারব)। আমি বিশ্বাস করেই শেষে মুস্তাফিজুর ও তিয়াগির ওভারগুলো রেখেছিলাম। ক্রিকেট একটি মজার খেলা। যেখানে আমরা শুধু লড়াই এবং বিশ্বাস রাখতে থাকি।’

‘আমি আমার বোলারদের উপর বিশ্বাস করি এবং সবসময় শেষ পর্যন্ত বিশ্বাস করি।’

১৯ তম ওভারে ৪ রান দেওয়া মুস্তাফিজ ৪ ওভারে ৩০ রান খরচে থাকেন উইকেট শুন্য। যদিও ২ টি উইকেটের সুযোগ তৈরি করেছিলেন তিনি, ক্যাচ ছাড়েন ফিল্ডাররা।

রাজস্থান রয়্যালসের পরবর্তী ম্যাচ আগামী ২৫শে সেপ্টেম্বর আবুধাবিতে বিকাল ৪টায়, প্রতিপক্ষ দিল্লি ক্যাপিটালস।

৯৭ ডেস্ক

Read Previous

মুস্তাফিজ-তিয়াগির দারুণ ডেথ বোলিং, অবিশ্বাস্য জয় রাজস্থানের

Read Next

পাকিস্তানে ‘ন্যাশনাল টি-টোয়েন্টি’, বসছে তারার মেলা

Total
3
Share