বহুল আলোচিত বিসিবি নির্বাচন আগামী ৬ অক্টোবর

বহুল আলোচিত বিসিবি নির্বাচন আগামী ৬ অক্টোবর

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আসন্ন নির্বাচন আগামী ৬ অক্টোবর অনুষ্ঠিত হবে। আজ (২১ সেপ্টেম্বর) রাতে বিসিবির দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে নির্বাচন কমিশনের তফসিলে নির্বাচনের তারিখ দেওয়া হয়।

চলতি মাসেই শেষ হচ্ছে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের নেতৃত্বাধীন বোর্ডের মেয়াদ। যা পাপনের টানা দ্বিতীয় মেয়াদ ছিল। নিয়মানুসারে মেয়াদ শেষের ৪৫ দিনের মধ্যে নির্বাচন করতে হয়। তবে এবার সেটি ৬ দিনের মাথাতেই অনুষ্ঠিত হবে।

প্রধান নির্বাচন কমিশনার এম ফরহাদ হুসেইনের স্বাক্ষরিত তফসিল অনুসারে ৬ অক্টোবর নির্বাচন শেষে ৭ অক্টোবর দুপুরে জানা যাবে ফল। আজ (২১ সেপ্টেম্বর) বিসিবিতে অনুষ্ঠিত হয় বোর্ডের ১২তম সভা।

সেখানেই চূড়ান্ত হয় কাউন্সিলরশিপ, মোট ১৭১ টি কাউন্সিলরশিপ নির্বাচিত হন, ফরম জমা পড়েনি তিনটি। সেগুলো হল অগ্রণী ব্যাংক, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বরিশাল বোর্ড।

এই ১৭১ কাউন্সিলরের ভোটে তিন ক্যাটাগরিতে নির্বাচিত হবেন মোট ২৩ জন পরিচালক। ক্যাটাগরিগুলো হল- পরিচালক ক্যাটাগরি-১ (১০ জন), পরিচালক ক্যাটাগরি-২ (১২ জন) ও পরিচালক ক্যাটাগরি-৩ (০১ জন)।

সাথে জাতীয় ক্রীড়া পরিষদ থেকে ইতোমধ্যে নির্বাচিত হয়েছেন দুই পরিচালক আহমেদ সাজ্জাদুল আলম ববি ও জালাল ইউনুস। আগামী ২৪ সেপ্টেম্বর থেকে বিতরণ হবে মনোয়নপত্র। ২৭ সেপ্টেম্বর মনোয়ন পত্র দাখিলের শেষ দিন।

৯৭ প্রতিবেদক

Read Previous

পাকিস্তানের সাহায্যে ‘বি’ দল পাঠাতে চেয়েছে বাংলাদেশ

Read Next

মুস্তাফিজ-তিয়াগির দারুণ ডেথ বোলিং, অবিশ্বাস্য জয় রাজস্থানের

Total
1
Share