সাকিবের মতোই অপেক্ষায় বসবেন মুস্তাফিজ?

রাতেই দেশ ছাড়ছেন সাকিব, অপেক্ষায় থাকতে হচ্ছে মুস্তাফিজকে

আইপিএলে দুবাইয়ের মাঠে আজ লড়াই রাজস্থান-পাঞ্জাবের। টুর্নামেন্টের প্রথম পর্বে দুই দলের কারোরই পারফরম্যান্স ভাল হয়নি। পয়েন্ট টেবিলের তলানি থেকে উঠতে জিততে মরিয়া স্যামসন, রাহুল দুই অধিনায়কই। ব্যাটিংয়ে নৈপুণ্য দেখিয়ে জন্মদিন স্মরণীয় করে রাখতে চাইবেন পাঞ্জাব কিংসের ক্রিস গেইল। তাব্রাইজ শামসির কারণে জায়গা হারাতে পারেন মুস্তাফিজুর রহমান।

আইপিএলের দ্বিতীয় পর্ব থেকে নিজেকে সরিয়ে ফেলা ইংল্যান্ডের তারকা ব্যাটসম্যান জস বাটলারের অনুপস্থিতিতে ওয়েস্ট ইন্ডিজের এভিন লুইস ওপেন করতে পারেন। লিয়াম লিভিংস্টোনের খেলাও প্রায় নিশ্চিত।

দক্ষিণ আফ্রিকার স্পিনার তাব্রাইজ শামসিকে অ্যান্ড্রু টাইয়ের বদলি হিসেবে দলে নিল রাজস্থান। একজন বাড়তি স্পিনার খেলাতে চাইলে রাজস্থানের জার্সিতে হয়ে যেতে পারে শামসির অভিষেক। সেক্ষেত্রে জায়গা হারাবেন ‘কাটার মাষ্টার’ মুস্তাফিজুর রহমান। এছাড়াও ক্রিস মরিস ১৪ উইকেট নিয়ে এই মৌসুমের দ্বিতীয় সেরা বোলার। ফিজ একাদশে না থাকলে রাজস্থানের বোলিং আক্রমণ সামলাতে হবে মরিসকে।

২০২১ আইপিএলের প্রথম পর্বে মোট সাত ম্যাচ খেলে তিন ম্যাচে জয়লাভ করেছে এবং চারটিতে হেরেছে রাজস্থান রয়্যালস। পয়েন্ট টেবিলে তাঁরা আছে ৬ষ্ঠ স্থানে।

প্রথম পর্বে আট ম্যাচ খেলা হয়ে গিয়েছিল পাঞ্জাব কিংসের। মাত্র তিনটি ম্যাচ জিততে সক্ষম হয়েছিল লোকেশ রাহুলের দল। ৬ পয়েন্ট নিয়ে এই মুহুর্তে তালিকার সপ্তম স্থানে অবস্থান করছে। স্বভাবতই আজকের ম্যাচে জিততে মরিয়া দু’দল।

দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে আজ (মঙ্গলবার) ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

রাজস্থান রয়্যালসের সম্ভাব্য একাদশঃ

এভিন লুইস, ইয়াশভি জয়সওয়াল, সাঞ্জু স্যামসন (উইকেটকিপার ও অধিনায়ক), লিয়াম লিভিংস্টোন, অনুজ রাওয়াত, রিয়ান পরাগ, রাহুল তেওয়াটিয়া, ক্রিস মরিস, চেতন সাকারিয়া, জয়দেব উনাদকাট ও মুস্তাফিজুর রহমান/তাব্রাইজ শামসি।

পাঞ্জাব কিংসের সম্ভাব্য একাদশঃ

লোকেশ রাহুল (অধিনায়ক ও উইকেটকিপার), মায়াঙ্ক আগরওয়াল, ক্রিস গেইল, নিকোলাস পুরান, দীপক হুদা, শাহরুখ খান, ক্রিস জর্ডান, আদিল রাশিদ, মোহাম্মদ শামি, রবি বিষ্ণই ও আরশদীপ সিং।

৯৭ ডেস্ক

Read Previous

জিম্বাবুয়ে সিরিজ দিয়ে বিশ্বকাপের প্রস্তুতি নেবে নারী দল

Read Next

পাপন বুঝে গেছেন তার মৃত্যুর আগে কেউ বিসিবি সভাপতি হতে চায়না

Total
1
Share