পাকিস্তানে যাচ্ছে না ইংল্যান্ড, যারপরনাই হতাশ রমিজ রাজা

পাকিস্তানে যাচ্ছে না ইংল্যান্ড, যারপরনাই হতাশ রমিজ রাজা

২০২২ সালে ইংল্যান্ড জাতীয় দলের পাকিস্তান সফরে যাবার কথা ছিল আগে থেকেই। গেলবছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অক্টোবরে পাকিস্তানে দুইটি টি-টোয়েন্টি খেলার সিদ্ধান্ত নিয়েছিল ইংলিশরা। সাথে ছিল ইংল্যান্ড নারী দলের সফরও। তবে আজ (২০ সেপ্টেম্বর) ইসিবি (দ্য ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড) নিশ্চিত করেছে নারী ও পুরুষ কোন দলই যাচ্ছে না পাকিস্তানে।

এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে ইসিবি নিশ্চিত করেছে পাকিস্তানে যাচ্ছে না ইংল্যান্ড দল।

সেখানে তারা জানায়, ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের মানসিক ও শারীরিক স্বাস্থ্য তাদের প্রধান প্রায়োরিটি। এবং করোনা কালীন সময়ে এটা আরও বেশি। আর পাকিস্তানে চলমান পরিস্থিতি (নিরাপত্তা শঙ্কায় সফর বাতিল করেছে নিউজিল্যান্ড) আরও চাপ বাড়াবে বলে মনে করে ইসিবি।

এছাড়া জাতীয় টি-টোয়েন্টি পুরুষ দল নিয়েও জটিলতা আছে তাদের। তাই এই সময়ে পাকিস্তান সফর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আদর্শ প্রস্তুতি হবে না বলে জানিয়েছে ইসিবি।

নিজেদের দেশে ক্রিকেট ফেরানোর নিরলস চেষ্টা করে যাওয়া পাকিস্তান এই সিদ্ধান্তে হতাশ হবে এটা বুঝতে পারছে ইসিবি। সেজন্য দুঃখ প্রকাশ করেছে তারা এবং জানিয়েছে ২০২২ সালের সফরে তারা যাবে।

এদিকে ইসিবির এই সিদ্ধান্তের পর টুইট করেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের নয়া চেয়ারম্যান রমিজ রাজা।

তিনি লেখেন, ‘ইংল্যান্ডের ওপর হতাশ, নিজেদের কমিটনেন্ট রাখলো না এবং ক্রিকেট পাড়ার এক বন্ধুর প্রয়োজনের সময় সাহায্য করলো না। আমরা বেঁচে থাকবো ইন শা আল্লাহ। এটা পাকিস্তান দলের জন্য একটা জেগে ওঠার বার্তা। বিশ্বের সেরা দল হয়ে উঠতে হবে যাতে দলগুলো খেলার জন্য লাইন দেয় কোন অজুহাত না দিয়ে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

জীবনের যে অভিজ্ঞতা জানাতে পছন্দ করেন রঙ্গনা হেরাথ

Read Next

কোলকাতার কাছে পাত্তাই পেলো না ব্যাঙ্গালোর

Total
9
Share