মুশফিকদের ফর্মহীনতা চিন্তা ছুঁয়েছে বিসিবিকেও

এমন দিনেও ব্যাটসম্যানদের আগলে রাখলেন কোচ রাসেল ডোমিঙ্গো

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ জিতলেও টাইগার ব্যাটসম্যানরা আছেন ফর্মহীনতায়। লিটন দাস, মুশফিকুর রহিম, সৌম্য সরকাররা যেন নিজের ছায়া। বিষয়টি ভাবাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকেও (বিসিবি)। আর সে কারণেই তাদের ফর্মে ফেরাতে চেষ্টার ত্রুটি রাখছেনা দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা।

চট্টগ্রামে চলমান হাই পারফরম্যান্স (এইচপি) ক্যাম্পে বাংলাদেশ ‘এ’ দলের সাথে সিরিজ আয়োজন করেছে বিসিবি। সেখানে ওয়ানডে সিরিজে খেলার সুযোগ করে দেওয়া হয়েছে মুশফিকুর রহিম, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেনদের।

অস্ট্রেলিয়ার বিপক্ষে না খেলা মুশফিক নিউজিল্যান্ড সিরিজে ৫ ম্যাচে করেছেন মাত্র ৩৯ রান। আছে দুইটি শূন্যও। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজে ৬ ম্যাচে সৌম্যের ব্যাটে মাত্র ৩২ রান। অস্ট্রেলিয়ার বিপক্ষে না থাকলেও নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচে লিটনের ব্যাটে ৬৫ রান।

মুশফিকদের ফর্ম নিয়ে চিন্তার কথা স্বীকার করেছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। ৩ অক্টোবর বাংলাদেশ বিশ্বকাপ মিশনে ওমানের উদ্দেশে দেশ ছাড়বে। যে কারণে এইচপির বিপক্ষে সিরিজটিতে মুশফিকদের অংশগ্রহণ নিশ্চিতে সূচিও এগিয়ে আনা হয়েছে।

তিনি বলেন, ‘যারা নিয়মিত পারফর্ম করে ওদের ফর্মহীনতা তো দুশ্চিন্তারই। কারণ ওরা ভালো না করলে দলের পারফরম্যান্স ভালো হবে না। যারা দলে আছে ওরাও চেষ্টা করছে। আমরাও চেষ্টা করছি, ওদের প্রস্তুত করে তোলার সুযোগ দিচ্ছি।’

‘আমরা মুশফিকের জন্য ম্যাচগুলো এগিয়ে এনেছি যেন খেলতে পারে। ওখানে সৌম্যও খেলবে। খেলোয়াড়রা ম্যাচের মধ্যে থাকলে আত্মবিশ্বাস বাড়বে। ইন শা আল্লাহ্‌ সব খেলোয়াড় পরীক্ষিত এবং আরব আমিরাতে ভালো করবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

দুঃসময়ে পিসিবির টার্গেট শ্রীলঙ্কা ও বাংলাদেশ

Read Next

ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ারের জন্য বাঘিনীদের স্কোয়াড ঘোষণা

Total
29
Share