ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান নিয়োগে সমালোচনা

ক্রিকেট অস্ট্রেলিয়া

দ্বিতীয় মেয়াদে ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান নিযুক্ত হওয়ার পথে আছেন আর্ল এডিংস। ক্রিকেট অস্ট্রেলিয়া তাকে মনোনয়ন দিয়েছে। তিনি যদি আবার নিয়োজিত হন, তবে আগামী বছর তার ডেপুটিও নিয়োগ দেওয়া হবে বলে ক্রিকেট অস্ট্রেলিয়ার সূত্রে জানা যায়।

এরই মধ্যে এডিংসকে নিয়ে চলছে অস্ট্রেলিয়ায় চলছে কড়া সমালোচনা। নিন্দা জানিয়েছে নিউ সাউথ ওয়েলস কর্তৃপক্ষ। কুইন্সল্যান্ড তো গত ১৮ মাস ধরে তার ব্যাপক সমালোচনা করে চলেছে।

এডিংসের অনুমোদন নিয়ে আগামী মাসে এজিএমের সভায় ভোট নেওয়া হবে। ৬ জনের মধ্যে ৪ জন যদি ‘না’ ভোট দেন, তবে এডিংসকে পরিচালকের পদে দেখা যাবে না।

‘অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডের হয়ে কাজ করাটা আমার জন্য অত্যন্ত সম্মানের। অস্ট্রেলিয়ার খেলাধুলার ইতিহাসে ক্রিকেট নিয়ে কাজ করাটা অনেক চ্যালেঞ্জিং। বোর্ডের সহায়তায় দ্বিতীয়বারের মত নির্বাচিত হওয়ার ক্ষেত্রে মনোনয়ন দেওয়ায় আমি কৃতজ্ঞ। ক্রিকেটের সমৃদ্ধে এবং বোর্ডের সহায়তায় পরিকল্পনা মোতাবেক কার্যক্রমে এগিয়ে যাবো বলে আশাবাদ ব্যক্ত করছি,’ বলেন এডিংস।

২০১৮ সালে নিউল্যান্ডস বল টেম্পারিংয়ের কারণে ডেভিড পিভারকে বরখাস্তের পর দায়িত্ব নিয়েছিলেন এডিংস।

গত বছর ইএসপিএন ক্রিকইনফোকে এডিংস জানান,’ ধারাবাহিকতা ধরে রাখাটা অত্যন্ত কঠিন কাজ এবং আমরা সবসময় এটা নিয়ে কথা বলি। যদিও আপনার পক্ষে সবসময় সেটা ধরে রাখা হয়ে ওঠে না। যদিও আইসিসির বিভিন্ন কার্যবিধির কারণে কোন একটি সম্পর্ক গড়ে তুলতে অনেকদিন লেগে যায়। যদি আমরা ভারতের সাথে সম্পর্ক উন্নয়নে বেশি সময় না দিতাম, তবে আমরা এই গ্রীষ্মে ভীষণ বিপদে পড়ে যেতাম।’

কোভিড মহামারীর প্রভাবের কারণে ক্রিকেট অস্ট্রেলিয়াও চেয়ারম্যানের পদে পরিবর্তন আনতে চায় না।

‘করোনা মহামারীর মধ্যেও এডিংসের নেতৃত্ব ও দূরদর্শিতা দারুণ ছিল। আমরা বিশ্বাস করি এমন সংকটময় অবস্থাতেও আমরা ভালোভাবে মোকাবেলা করতে পারবো। ঘরোয়া ও আন্তর্জাতিক বিভিন্ন দলের সাথে আমরা শক্তিশালী সম্পর্ক ধরে রাখবো। একইসাথে স্পন্সর, সম্প্রচার স্বত্ব এবং অন্যান্য অংশীদারদের সাথেও আমাদের সম্পর্ক বজায় থাকবে। ক্রিকেটের ভবিষ্যত উন্নয়নে বিভিন্ন সংস্থার সাথে আমরা কাজ করে চলেছি। আশা করি, আমাদের বোর্ডের এমন কার্যক্রমে সমস্ত ধাপে সবার কাছে আশানুরূপ সহযোগিতা আমরা পাবো,’ অজি ক্রিকেট বোর্ড জানায়।

৯৭ ডেস্ক

Read Previous

কক্সের ব্যাটে টি-টোয়েন্টি ব্লাস্টের চ্যাম্পিয়ন কেন্ট

Read Next

অ্যাশেজের শুরুতেই ফেরার ব্যাপারে আশাবাদী টিম পেইন

Total
1
Share