ইংল্যান্ডের পাকিস্তান সফর নিয়ে শঙ্কা

আনকোরা ইংল্যান্ডের কাছেই পাত্তা পেলনা পাকিস্তান

আগামী মাসেই ইংল্যান্ড পুরুষ ও নারী দলের পাকিস্তান সফরে যাবার কথা। তবে কোন ম্যাচ না খেলেই নিরাপত্তা ইস্যুতে নিউজিল্যান্ড দলের পাকিস্তান সফর পরিত্যক্ত করার ঘটনার পর ইংলিশদের এই সফর নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।

শুক্রবার এই ইস্যুতে এক বিবৃতি প্রকাশ করে ইসিবি (দ্য ইন্ডল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড)। সেখানে তারা জানায় পরিস্থিতি সম্পর্কে জানতে নিরাপত্তা দলের সঙ্গে তারা আলাপ করছে যারা পাকিস্তানে অবস্থান করছে। পূর্ব পরিকল্পনা অনুযায়ী ইংল্যান্ড দল পাকিস্তানে যাবে কিনা সেটা নিয়ে সিদ্ধান্ত জানাবে ২৪-৪৮ ঘন্টার মধ্যে।

যদিও দুই দেশের ক্রিকেট বোর্ড আনুষ্ঠানিক কোন বার্তা দেয়নি তবে ইংলিশ গণমাধ্যমের সূত্র মতে ইংল্যান্ড পুরুষ দলের পূর্বনির্ধারিত ২ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ও ইংল্যান্ড নারী দলের ৫ ম্যাচের সিরিজ স্থগিত হবে।

তবে সিরিজ মাঠে গড়ানোর সম্ভাবনা একেবারেই শেষ হয়ে যায়নি। যদিও স্বাগতিক পাকিস্তানই এই সিরিজ মাঠে গড়ানোর ব্যাপারে আত্মবিশ্বাসী নয়।

এদিকে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) ও ইসিবি একই সিকিউরিটি কোম্পানির পরামর্শ নেয়। তাই যেমন পরামর্শ এনজেডসি পেয়েছে, ইসিবিরও তেমনই পাবার কথা।

উল্লেখ্য, গতকাল থেকে শুরু হবার কথা ছিল পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ। তবে টসের জন্য নির্ধারিত সময়ের মধ্যে দুই দল মাঠে না আসায় শঙ্কা দেখা যায়। সময় গড়ালেও দুই দল হোটেলেই অবস্থান করছিল। শেষমেশ বাংলাদেশ সময় ৩ টা ৩০ এ এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে নিউজিল্যান্ড ক্রিকেট জানায় শুধু এই ওয়ানডে নয়, গোটা সফরই পরিত্যক্ত হয়েছে।

মূলত নিউজিল্যান্ড সরকারের সিকিউরিটি অ্যালার্ট পেয়েই সফর পরিত্যক্ত করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড ক্রিকেট। পাকিস্তানে থ্রেট লেভেল বৃদ্ধি পাবার পর নিউজিল্যান্ড সরকার এনজেডসি সিকিউরিটিকে পরামর্শ দেয়। যার ভিত্তিতে ব্ল্যাকক্যাপসরা এই সফর চালিয়ে নিতে অস্বীকৃতি জানায়। তখনই নিউজিল্যান্ড দলকে দেশে ফিরিয়ে নেবার প্রস্তুতি শুরু হয়।

৯৭ ডেস্ক

Read Previous

বাংলা টাইগার্স দলে রিটেইনড ৫ ক্রিকেটার

Read Next

ভারতের কোচ হবার দৌড়ে কুম্বলে-লক্ষণ

Total
9
Share