দীর্ঘ বিরতির পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে জাহানারা-সালমারা

দীর্ঘ বিরতির পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে জাহানারা-সালমারা

দেড় বছরের বেশি সময় পর আন্তর্জাতিক ম্যাচের স্বাদ পেতে যাচ্ছে বাংলাদেশ নারী দল। নভেম্বরে ওয়ানডে বিশ্বকাপ বাছাই পর্বের আগে জিম্বাবুয়েতে জাহানারা-সালমারা খেলবে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ।

গত বছর ফেব্রুয়ারি-মার্চে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিল সাল খাতুন, জাহানারা আলমরা। এরপর করোনা থাবায় অনেক কিছুর মত থমকে গিয়েছিল নারীদের ক্রিকেটও।

চলতি বছরের মার্চে অবশ্য সিলেটে দক্ষিণ আফ্রিকা ইমার্জিং দলের বিপক্ষে বাংলাদেশ ইমার্জিং দল একটি সিরিজ খেলেছে। তবে করোনা প্রভাবে ঐ সিরিজেও একটি ম্যাচ না খেলে দেশে ফেরে দক্ষি আফ্রিকান মেয়েরা।

নভেম্বরে জিম্বাবুয়েতে অনুষ্ঠিত হবে নারী ওয়ানডে বিশ্বকাপের বাছাই পর্ব, খেলতে হবে বাংলাদেশকেও। আর তার আগেই জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজটি মাঠে গড়াবে।

এ প্রসঙ্গে ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফোকে বিসবির নারী বিভাগের চেয়ারম্যান শফিউল ইসলাম চৌধুরী নাদের বলেন, ‘বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও জিম্বাবুয়ে ক্রিকেট সিরিজটির বিষয়ে আলোচনা করেছে, সেখানে এই সিদ্ধান্ত এসেছে যে, আসছে নারী বিশ্বকাপ বাছাইপর্বের আগে এই তিন ওয়ানডের এই সিরিজটি খেলবে আমাদের নারী দল।’

‘শুধু ওয়ানডেতেই সীমাবদ্ধ রাখতে হচ্ছে একে। কারণ বিশ্বকাপ বাছাইপর্ব হবে ওয়ানডে ফরম্যাটে, আর বাছাইপর্বে খেলার আগে এই সিরিজ খেলাটা গুরুত্বপূর্ণ প্রস্তুতি হিসেবেই কাজে দেবে আমাদের দলের জন্য।’

উল্লেখ্য, লম্বা সময় আন্তর্জাতিক ম্যাচ না খেললেও সম্প্রতি বিকেএসপিতে এক মাসের ক্যাম্প করেছে টাইগ্রেসরা। যেখানে নিজেদের মধ্যে ভাগ হয়ে একটি টুর্নামেন্টো কেহ্লে রুমানা আহমেদ, নিগার সুলতানারা।

৯৭ ডেস্ক

Read Previous

ইমরান খানের ফোনেও মন গলেনি নিউজিল্যান্ডের

Read Next

আফগান যুবাদের জয়ে ‘ম্যানক্যাডিং’ বিতর্ক

Total
12
Share