ইমরান খানের ফোনেও মন গলেনি নিউজিল্যান্ডের

ইমরান খান

আজ থেকে শুরু হবার কথা ছিল পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ। লম্বা সফরে ৩ ওয়ানডের সঙ্গে ৫ টি টি-টোয়েন্টিও খেলার কথা ছিল কিউইদের। তবে প্রথম ওয়ানডের দিন সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) জানায় গোটা সফরই পরিত্যক্ত হয়েছে।

পরে এই ইস্যুতে সংবাদ বিজ্ঞপ্তি দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পিসিবির সংবাদ বিজ্ঞপ্তির ভাষাতে স্পষ্ট, নিউজিল্যান্ডের সিদ্ধান্তে মোটেও খুশি নয় তারা।

সংবাদ বিজ্ঞপ্তিতে তারা লেখে, ‘আজ নিউজিল্যান্ড ক্রিকেট আমাদের জানায় তারা কোন সিকিউরিটি অ্যালার্ট পেয়েছে এবং একতরফাভাবে সিদ্ধান্ত নিয়েছে সিরিজ স্থগিত করার।

পাকিস্তান ক্রিকেট বোর্ড ও পাকিস্তান সরকার সব সফরকারী দলের জন্য নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা করে থাকে। আমরা নিউজিল্যান্ড ক্রিকেটকে আশ্বস্ত করেছিলাম তেমনটাই। পাকিস্তানের প্রধানমন্ত্রী (ইমরান খান) ব্যক্তিগতভাবে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর সঙ্গে কথাও বলেন এবং জানান আমাদের বিশ্বের অন্যতম সেরা ইন্টেলিজেন্স সিস্টেম আছে এবং সফরকারী দলের জন্য কোন থ্রেট নেই।

নিউজিল্যান্ড দলের সঙ্গে থাকা সিকিউরিটি অফিশিয়ালরা যতক্ষণ পাকিস্তানে ছিলেন ততক্ষণ পাকিস্তান সরকারের দেওয়া সিকিউরিটিতে সন্তুষ্ট ছিলেন।

পিসিবি পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী ম্যাচ আয়োজন করতে চায়। যাহোক, পাকিস্তান ও বিশ্বের অন্যান্য প্রান্তে থাকা ক্রিকেটপ্রেমীরা এই শেষ মুহূর্তে সরে যাওয়াতে হতাশ হবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

পরিত্যক্ত হল নিউজিল্যান্ডের পাকিস্তান সফর

Read Next

দীর্ঘ বিরতির পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে জাহানারা-সালমারা

Total
17
Share