পরিত্যক্ত হল নিউজিল্যান্ডের পাকিস্তান সফর

পরিত্যক্ত হল নিউজিল্যান্ডের পাকিস্তান সফর

৩ ওয়ানডে ও ৫ টি-টোয়েন্টি, সাদা বলের ক্রিকেটে মোট ৮ টি ম্যাচ পাকিস্তান সফরে খেলার কথা ছিল সফরকারী নিউজিল্যান্ডের। তবে তা আর হচ্ছে না, প্রথম ওয়ানডের দিন আজ পরিত্যক্ত হল গোটা সফর।

এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এই তথ্য নিশ্চিত করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)।

আজ থেকে শুরু হবার কথা ছিল ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ। তবে টসের জন্য নির্ধারিত সময়ের মধ্যে দুই দল মাঠে না আসায় শঙ্কা দেখা যায়। সময় গড়ালেও দুই দল হোটেলেই অবস্থান করছিল। শেষমেশ বাংলাদেশ সময় ৩ টা ৩০ এ এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে নিউজিল্যান্ড ক্রিকেট জানায় শুধু এই ওয়ানডে নয়, গোটা সফরই পরিত্যক্ত হয়েছে।

মূলত নিউজিল্যান্ড সরকারের সিকিউরিটি অ্যালার্ট পেয়েই সফর পরিত্যক্ত করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড ক্রিকেট। পাকিস্তানে থ্রেট লেভেল বৃদ্ধি পাবার পর নিউজিল্যান্ড সরকার এনজেডসি সিকিউরিটিকে পরামর্শ দেয়। যার ভিত্তিতে ব্ল্যাকক্যাপসরা এই সফর চালিয়ে নিতে অস্বীকৃতি জানায়।

এই মুহূর্তে নিউজিল্যান্ড দলকে দেশে ফিরিয়ে নেবার প্রস্তুতি শুরু হয়েছে।

এনজেডসি প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট জানান যে পরামর্শ তিনি সরকারের তরফ থেকে পেয়েছেন তারপর আর এই সফর চালিয়ে নেবার সুযোগ ছিল না।

তিনি বলেন, ‘আমি বুঝতে পারছি এটা পিসিবি’র (পাকিস্তান ক্রিকেট বোর্ড) জন্য বড় একটা ধাক্কা হবে, যারা হোস্ট হিসাবে দারুণ ছিল। তবে ক্রিকেটারদের নিরাপত্তা সর্বোচ্চ প্রায়োরিটি এবং আমরা বিশ্বাস করি এটাই দায়িত্ববান সিদ্ধান্ত।’

নিউজিল্যান্ড ক্রিকেট প্লেয়ার্স অ্যাসোসিয়েশন প্রধান নির্বাহী হিথ মিলসের কণ্ঠেও ডেভিড হোয়াইটের সুর। তিনি বলেন, ‘ক্রিকেটাররা নিরাপদ আছে এবং আমরা এই সিদ্ধান্তের সমর্থন করি।’

এনজেডসি জানিয়েছে সিকিউরিটি থ্রেট নিয়ে তারা বিস্তারিত জানাবে না এবং নিউজিল্যান্ডের স্কোয়াডের ফেরার খবরও জানাবে না।

৯৭ প্রতিবেদক

Read Previous

অধিনায়ক ব্রাভোর বন্দনায় পাক পেসার নাসিম শাহ

Read Next

ইমরান খানের ফোনেও মন গলেনি নিউজিল্যান্ডের

Total
46
Share