চট্টগ্রামে সেঞ্চুরি মিসের হতাশায় পুড়লেন শান্ত

চট্টগ্রামে সেঞ্চুরি মিসের হতাশায় পুড়লেন শান্ত
Vinkmag ad

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ থেকে শুরু হয়েছে বাংলাদেশ ‘এ’ দল ও বিসিবি এইচপি (হাই পারফরম্যান্স) দলের মধ্যকার চারদিনের ম্যাচ। প্রথম দিনে ব্যাট করে স্কোরবোর্ডে ২৬০ রান জমা করেছে মোহাম্মদ মিঠুনের দল। ফিফটির দেখা পেয়েছেন সাদমান ইসলাম অনিক, নাজমুল হোসেন শান্ত। রান পাননি সাইফ হাসান। 

টসে জিতে আগে বাংলাদেশ ‘এ’ দলকে ব্যাট করতে পাঠান এইচপি দলের অধিনায়ক আকবর আলি।

সাইফ হাসান ও সাদমান ইসলাম অনিকের উদ্বোধনী জুটিতে আসে ২৪ রান। ১৯ বলে ২ চারে ১৫ রান করে ফেরেন সাইফ। তাকে বোল্ড করেন সুমন খান। ৬ষ্ঠ ওভারেই উইকেট হারানো ‘এ’ দল দ্বিতীয় উইকেট জুটিতে ঘুরে দাঁড়ায়। তিনে নামা নাজমুল হোসেন শান্ত ও ওপেনার সাইফ হাসানের জুটি স্থায়ী হয় ৪০ ওভার ৪ বল। ৫৮ রান করা সাদমান ইসলামকে ফিরিয়ে জুটি ভাঙেন হাসান মুরাদ।

ফিফটি পুর্ণ করেন নাজমুল হোসেন শান্তও, তবে ফেরেন সেঞ্চুরির খুব কাছে যেয়ে। ২০৩ বলে ৮ চার, ৩ ছয়ে ৯৬ রান করে আউট হন শান্ত, মাহমুদুল হাসানের বলে তানজিদ হাসান তামিমকে ক্যাচ দেন শান্ত।

চারে নামা মোহাম্মদ মিঠুন ফেরেন কেবল ৯ রান করে, রান আউটে কাটা পড়েন তিনি। ২১ রান করে রেজাউর রহমান রাজার বলে ফেরেন ইয়াসির আলী চৌধুরী রাব্বি।

ইরফান শুক্কুর (২৮*), মুনিম শাহরিয়ার (১৫*) অবিচ্ছেদ্য থেকে দিনের খেলা শেষ করেন। ৫ উইকেটে ২৬০ রান ‘এ’ দলের স্কোরবোর্ডে। এইচপির হয়ে ১ টি করে উইকেট নেন মাহমুদুল হাসান, সুমন খান, রেজাউর রহমান রাজা, হাসান মুরাদ।

সংক্ষিপ্ত স্কোর (১ম দিন শেষে):

বাংলাদেশ ‘এ’ দল ২৬০/৫ (৯০), সাইফ ১৫, সাদমান ৫৮, শান্ত ৯৬, মিঠুন ৯, রাব্বি ২১, শুক্কুর ২৮*, মুনিম ১৫*; মাহমুদুল হাসান ১০-১-২৪-১, সুমন ১৬-৬-৪২-১, রেজাউর ১৫–৬৩-১, মুরাদ ১৩-৪-৪০-১।

৯৭ প্রতিবেদক

Read Previous

শেষ বলের নাটকীয়তায় সিপিএলের নতুন চ্যাম্পিয়ন সেন্ট কিটস

Read Next

প্রতিদ্বন্দ্বী হয়েও মোহামেডানের ঘুরে দাঁড়ানোয় আনন্দিত আবাহনী

Total
12
Share