শেষ বলের নাটকীয়তায় সিপিএলের নতুন চ্যাম্পিয়ন সেন্ট কিটস

শেষ বলের নাটকীয়তায় সিপিএলের নতুন চ্যাম্পিয়ন সেন্ট কিটস

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ফাইনালে নিজেদের জাত চেনাল সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস। সেন্ট লুসিয়া কিংসকে হারিয়ে প্রথমবার সিপিএল চ্যাম্পিয়ন হল সেন্ট কিটস। ২৪ বলে ৪৮ রান করে অপরাজিত থাকেন ডমিনিক ড্রেকস এবং শেষ বলে দলকে জয় এনে দেন। নির্বাচিত হয়েছেন ফাইনাল সেরা খেলোয়াড়।

সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস ২০২১ সিপিএল ফাইনালে সেন্ট লুসিয়া কিংসকে শেষ বলের থ্রিলারে ৩ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে।

প্রথমে ব্যাট করে সেন্ট লুসিয়া নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৯ রান তোলে স্কোরবোর্ডে। সর্বোচ্চ ৪৩ রানের ইনিংস খেলেন যথাক্রমে রোস্টন চেজ ও রাহকিম কর্নওয়াল। এছাড়া শেষের দিকে মাত্র ২১ বলে ৩৯ রানের ঝড়ো ইনিংস খেলেন কিমো পল। ওপেনার আন্দ্রে ফ্লেচারের ১১ ও টিম ডেভিডের ১০ রান ছাড়া আর কোন ব্যাটসম্যানই দুই অঙ্কের ঘরে পৌঁছায়নি।

সেন্ট কিটসের হয়ে দুটি করে উইকেট দখলে নেন ফাওয়াদ আহমেদ এবং নাসিম শাহ। এছাড়াও ফ্যাবিয়ান অ্যালেন, ডমিনিক ড্রেকস এবং জাগেসার একটি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় সেন্ট কিটস। শুরুতেই হারিয়ে ফেলে দুই ওপেনারকে। চেজের করা ইনিংসের প্রথম ওভারেই বোল্ড হন ক্রিস গেইল। শূন্য রানে ফেরত যান প্যাভিলিয়নে। এভিন লুইসের ব্যাট থেকে আসে ৬ রান। তবে তৃতীয় উইকেটে দলকে স্বস্তি এনে দেন জশুয়া ডি সিলভা ও শেরফানে রাদারফোর্ডের গড়া জুটি। তবে ৪৫ রানের জুটি ভাঙ্গে জশুয়ার বিদায়ে (৩৭)। পরের ওভারে রাদারফোর্ড ২৫ রান করে আউট হন।

রান পাননি অধিনায়ক ডোয়াইন ব্রাভো, কেবল ৮ রান করে তিনি ফেরেন প্যাভিলিয়নে। স্কোরবোর্ডে ৯৫ রান তুলতেই নেই সেন্ট কিটসের পাঁচ উইকেট। তখনই ম্যাচের ভাগ্য ঘুরিয়ে নিজেদের দিকে নিয়ে আসেন সেন্ট কিটসের তরুণ অলরাউন্ডার ডমিনিক ড্রেকস এবং ফ্যাবিয়ান অ্যালেন। ব্যক্তিগত ২০ রানে অ্যালেন ফিরলেও সচল থাকেন ড্রেকস। ২৪ বলে ৪৮ রান করে অপরাজিত থাকেন ডমিনিক ড্রেকস এবং শেষ বলে দলকে জয় এনে দেন। প্রথমবারের মতো সিপিএল শিরোপা হাতে তুলে সেন্ট কিটস।

প্যাট্রিয়টস নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৬০ রান তুলে নেয়। ৩ উইকেটের জয়ে সিপিএল শিরোপা ডোয়াইন ব্রাভোর হাতে।

সংক্ষিপ্ত স্কোরঃ

সেন্ট লুসিয়া কিংসঃ ১৫৯/৭ (২০ ওভার) ফ্লেচার ১১, কর্নওয়াল ৪৩, ডেয়াল ১, চেইস ৪৩, ভিসা ২, ডেভিড ১০, পল ৩৯; অ্যালেন ৪-০-১৭-১, ফাওয়াদ ৪-০-৩২-২, নাসিম ৪-১-২৬-২, ড্রেকস ৩-০-৩৮-১, জাগেসার ৪-০-৩৪-১

সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রয়টসঃ ১৬০/৭ (২০ ওভার) গেইল ০, লুইস ৬, জশুয়া ৩৭, রাদারফোর্ড ২৫, ব্রাভো ৮, ড্রেকস ৪৮*, অ্যালেন ২০; চেজ ৩-০-১৭-১, ওয়াহাব ৪-০-৩৬-২, জোসেফ ৩-০-২২-১, ভিসা ৩-০-২৭-১, উইলিয়ামস ৪-০-২৯-১

ফলাফলঃ সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস ৩ উইকেটে জয়ী

ফাইনাল সেরাঃ ডমিনিক ড্রেকস

টুর্নামেন্ট সেরাঃ রোস্টন চেজ (৪৪৬ রান, ১০ উইকেট)

৯৭ ডেস্ক

Read Previous

অক্টোবরের প্রথম সপ্তাহেই বিসিবি নির্বাচনের সমূহ সম্ভাবনা

Read Next

চট্টগ্রামে সেঞ্চুরি মিসের হতাশায় পুড়লেন শান্ত

Total
9
Share