দুই ফরম্যাটেই ডিপিএল নিয়মিত করতে চায় সিসিডিএম

দুই ফরম্যাটেই ডিপিএল নিয়মিত করতে চায় সিসিডিএম

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) বাইরে স্থানীয় ক্রিকেটারদের নিয়ে একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের জোর দাবি দীর্ঘদিনের। ২০১৫ সালে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) আগে এমন একটি টুর্নামেন্ট মাঠে গড়ায়ও। তবে পরের মৌসুমেই থমকে যায় যাত্রা। তবে ভবিষ্যতে আবারও টুর্নামেন্টটি চালু করার লক্ষ্যে কাজ করছে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)।

২০১৫ সালে ৫০ ওভারের নিয়মিত ডিপিএলের আগেই টি-টোয়েন্টি ফরম্যাটের টুর্নামেন্ট মাঠে গড়ায়। যা দর্শকপ্রিয়তাও পেয়েছে বেশ ভালো। কিন্তু এরপর সময় স্বল্পতা ও ব্যস্ত সূচির কারণে আর আয়োজন হয়নি ডিপিএলের টি-টোয়েন্টি ফরম্যাট।

চলতি বছর ডিপিএলের মূল আসরই আয়োজন হয় টি-টোয়েন্টি ফরম্যাটে। মূলত করোনা প্রভাবে স্থগিত হওয়া ২০২০ মৌসুমের ডিপিএলের মূল আসর শেষ করতেই এবার টি-টোয়েন্টি ফরম্যাট বেছে নেয় সিসিডিএম।

তবে আগামী মৌসুমে যথারীতি ওয়ানডে ফরম্যাতেই হবে ডিপিএলের মূল আসর। যদিও এর আগে ছোট পরিসরে হলেও টি-টোয়েন্টি ফরম্যাটের একটি টুর্নামেন্ট আয়োজন নিয়মিত করতে চায় সিসিডিএম।

আজ (১৫ সেপ্টেম্বর) মিরপুরে সাংবাদিকদের সাথে আলাপে সিসিডিএম চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ বলেন, ‘দেখেন আমি যখন দায়িত্ব পেয়েছিলাম সিসিডিএমের, দুই বছরের ভেতর একটা প্রস্তুতি হিসেবে টি-টোয়েন্টি টুর্নামেন্ট আমরা আয়োজন করেছিলাম। আমাদের কিন্তু সময়, মাঠ এগুলোর স্বল্পতা থাকে। যেহেতু আমাদের বিপিএল গত বছর যেমন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্ট হয়েছিল, সেটিই আমাদের প্রধান টি-টোয়েন্টি টুর্নামেন্ট হিসেবে থাকবে।’

‘কিন্তু ঢাকা প্রিমিয়ার লিগটা প্রস্তুতি হিসেবে খুবই ছোট পরিসরে আমরা টি-টোয়েন্টির একটা টুর্নামেন্ট করতে পারি, সে রকম পরিকল্পনা ইতোমধ্যেই আমাদের মেম্বার সেক্রেটারি আলি হোসেন ভাই, কো-অর্ডিনেটরের সঙ্গে বোর্ডের মিটিং যখন করেছি তখন প্রস্তাব দেয়া হয়েছে। সেটা আমরা দেখবো, সময় থাকলে অবশ্যই সেটা আমরা করবো।’

৯৭ প্রতিবেদক

Read Previous

সোহানের বিপদের বন্ধু মুশফিকই

Read Next

ছিটকে গেলেন টম ব্লান্ডেল, স্কোয়াডে ড্যারিল মিচেল

Total
31
Share