বিস্ফোরক কামরান, বলছেন অবসর নিতে পারেন হাফিজ!

বিস্ফোরক কামরান, বলছেন অবসর নিতে পারেন হাফিজ!

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই অবসর গ্রহণ করতে পারেন পাকিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ, এমনই এক বিস্ফোরক মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান কামরান আকমল। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ শেষ হওয়ার আগে দ্রুতই হাফিজকে দেশে ফিরে আসার জন্য পিসিবি থেকে নির্দেশ দেওয়া হয়েছে। যদিও ১৮ সেপ্টেম্বর পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজে অবস্থানের এনওসি আছে তার।

নিজের ইউটিউব চ্যানেলে আকমল জানান, হাফিজের মত সিনিয়র ক্রিকেটারদের উপর পিসিবি অবিবেচকের মত আচরণ করছে। হাফিজের ক্ষেত্রে এমনটাই প্রথম নয়, অকপটে বলেন আকমল।

‘হাফিজের সাথে আমার কথা হয়নি এখনও। তবে আমার মনে হয়, সে দুঃখ ভারাক্রান্ত মনে আছে এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে নাও খেলতে পারে। যদি পিসিবি তার প্রতি শ্রদ্ধাশীল না থাকে, তবে বিশ্বকাপের আগে অবসর নিয়ে নিতে পারে। তাকে বেশ হতাশাগ্রস্ত লাগছে। একজন সিনিয়র ক্রিকেটারের প্রতি আপনি বৈরি আচরণ করতে পারেন না,’ বলেন আকমল।

‘এটা একদমই ভুল। আমি শুধু হাফিজকে নিয়ে নয়, পুরো পাকিস্তান টিমকে নিয়ে বলছি। ক্রিকেটীয় জাতি হিসেবে আমাদের দেশে এমন করে সুনাম নষ্ট হচ্ছে। আমার ক্ষেত্রেও হয়েছে। হাফিজের ক্ষেত্রে যা হচ্ছে, তা একদমই ঠিক নয়। আপনি তাকে এনওসি দিয়েছেন। কোভিডের কারণে বিমান ভাড়া কতটা খরুচে, তা আপনাদের ভাবা উচিত। তারপর তাদেরকে জৈব সুরক্ষা বলয়েও থাকতে হচ্ছে।’

পিসিবির নব্য চেয়ারম্যান রমিজ রাজার সাথে হাফিজের আগে থেকে দূরত্ব থাকলেও আকমল অবশ্য এ ইস্যুতে রমিজ রাজার সহযোগিতা চেয়েছেন।

‘খেলোয়াড়রা যেভাবে নিগৃহীত হচ্ছে, তা দেখে রমিজ ভাই হতাশ হবে। হাফিজের অসুখী হওয়ার বহুবিধ কারণ আছে। রমিজ ভাই খেলোয়াড়দের মর্যাদা ও ফ্র‍্যাঞ্চাইজি লিগের গুরুত্ব জানেন। তার উচিত হাফিজের পাশে থাকা। তাদের মধ্যে ব্যক্তিগত দ্বন্দ্ব থাকলে সেটি এখানে আলোচনার বিষয় না। পেশাদারিত্ব ও পিসিবির চেয়ারম্যান হিসেবে রমিজের এ বিষয়ে সুরাহা করা উচিত এবং ভবিষ্যতে যেন এমন আর না হয়, তাও খেয়াল রাখতে হবে,’ জানান আকমল।

হাফিজ অবশ্য সিপিএল শেষে ১৭ সেপ্টেম্বর দেশে ফেরার জন্য অনুমতি চেয়েছিলেন। তবে তা অগ্রাহ্য করা হয় পিসিবিতে। তবে ইমাদ ওয়াসিম সিপিএল শেষে ১৭ তারিখ ফিরছেন।তার ক্ষেত্রে কোন বাধ্যবাধকতা রাখেনি পিসিবি।

৯৭ ডেস্ক

Read Previous

প্রোটিয়াদের হাতে হোয়াইটওয়াশড স্বাগতিক শ্রীলঙ্কা

Read Next

নাসুমের ক্যারিয়ার সেরা র‍্যাংকিং, শীর্ষস্থান হারালেন সাকিব

Total
6
Share