শর্তসাপেক্ষে ইসিবিকে বিসিসিআই’র ২ ম্যাচ বাড়ানোর প্রস্তাব

বিসিসিআইয়ের কোষাগারে সাড়ে ১৪ হাজার কোটি রুপি

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে ইংল্যান্ড ও ভারতের মধ্যকার ৫ম টেস্ট বাতিল হওয়া নিয়ে চলছে নানা তর্ক-বিতর্ক। তবে সেখানে এবার নতুন করে রসদ উপস্থাপন করেছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই)। বাতিল হওয়া টেস্টের পরিবর্তে ২টি অতিরিক্ত টি-টোয়েন্টি ম্যাচ খেলার প্রস্তাবনা পাঠিয়েছে তারা।

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডকে (ইসিবি) যে তারা টি-টোয়েন্টি ম্যাচ খেলার প্রস্তাব দিয়েছে, তা ক্রিকবাজকে নিশ্চিত করেছে বিসিসিআই-এর সচিব জয় শাহ। এর ফলে ইসিবির ক্ষতিপূরণ সম্ভব হবে বলে জানান তিনি। এছাড়াও শর্ত রয়েছে, এর পরে আর কোন চাহিদা তৈরি করতে পারবে না ইসিবি।

‘এটি সত্য যে ইসিবিকে আমরা ২টি অতিরিক্ত টি-টোয়েন্টি ম্যাচ খেলার প্রস্তাব দিয়েছি। আগামী বছর জুলাইয়ে সীমিত ওভারের সিরিজ খেললে আমরা ইংল্যান্ডে গেলে এটি কার্যকর হতে পারে। অর্থাৎ ৩টি টি-টোয়েন্টি ম্যাচের পরিবর্তে আমরা ৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবো। অন্যথায়, আমরা একটি টেস্ট ম্যাচ খেলতেও রাজি থাকবো। এটা অবশ্য তাদের উপর নির্ভর করছে,’ সোমবার ক্রিকবাজকে বলেন জয় শাহ।

ভারতীয় শিবিরে কোভিড পজিটিভ আক্রান্ত লোকের সংখ্যা বেড়ে যাওয়ায় ভিরাট কোহলির দল ম্যানচেস্টার টেস্ট বাতিল করে দেয়।

সোমবার বিসিসিআই-এর প্রস্তাবনা সম্পর্কে ডেইলি মেইল থেকে জানা যায়, ‘ইংলিশ ক্রিকেটে ৪০ মিলিয়ন পাউন্ডের যে ক্ষতি হয়েছে, তা এ প্রস্তাবনার কার্যকরের মধ্য দিয়ে লাঘব হবে। টেস্টটি নতুন কোন সূচিতে হওয়ার সম্ভাবনাও রয়েছে,’ জানান জয় শাহ।

এছাড়াও শাহ বিষয়টি আরও নিশ্চিত করেন যে, অতিরিক্ত ম্যাচ ২টি তখনই সম্ভব হবে, যখন ইসিবি তাদের পক্ষ থেকে আর কোন চাহিদা রাখবে না।

৯৭ ডেস্ক

Read Previous

সাকিবের চোখে অলটাইম আইপিএল একাদশ

Read Next

আফগানদের বিপক্ষে টাইগার যুবাদের জয়ের হ্যাটট্রিক

Total
1
Share