সিলেটে আইচ মোল্লার সেঞ্চুরি, টাইগার যুবাদের বলার মত সংগ্রহ

সিলেটে আইচ মোল্লার সেঞ্চুরি, টাইগার যুবাদের বলার মত সংগ্রহ

সফরকারী আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে চলমান সিরিজেই যুব ওয়ানডেতে অভিষেক আইচ মোল্লার। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের সহ অধিনায়ক আইচ মোল্লা ৩য় ম্যাচে এসেই নিজের সক্ষমতা প্রমাণ করলেন। প্রথম ম্যাচে ২২, দ্বিতীয় ম্যাচে ১৬* রান করা আইচ মোল্লা ৩য় ম্যাচে এসে তুলে নিলেন সেঞ্চুরি। তার বুদ্ধিদ্বীপ্ত ইনিংসে ভর করে শুরুর বিপর্যয় এড়িয়ে স্কোরবোর্ডে বলার মত সংগ্রহ দাঁড় করিয়েছে স্বাগতিকরা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আজ টস জিতে আগে ব্যাট করতে নামে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ২য় ওভারেই বোল্ড হয়ে সাজঘরে ফেরেন প্রান্তিক নওরোজ নাবিল (১)। ৫ম ওভারের দ্বিতীয় বলে কোন রান না করে ফেরেন তিনে নামা খালিদ হাসান।

৭ রানে ২ উইকেট হারানো দলের পক্ষে ৪ নম্বরে ব্যাট করতে নামেন আইচ মোল্লা। দল সুবিধাজনক অবস্থায় নেই জেনে ধীর লয়ে ব্যাটিং করতে থাকেন আইচ মোল্লা ও ওপেনার মফিজুল ইসলাম। ২০ তম বলে এসে রানের খাতা খোলেন মফিজুল। নিজের খেলা ৫ম বলে প্রথম রানের দেখা পান আইচ।

বাংলাদেশের ইনিংসে প্রথম বাউন্ডারি আসে ১২ তম ওভারের শেষ বলে, মিফিজুল ইসলামের ব্যাটে। ২৫ ওভার শেষে বাংলাদেশের স্কোরবোর্ডে রান ছিল মাত্র ৫৫।

২৯ তম ওভারে যেয়ে আউট হন মফিজুল। ৯৩ বলে ২৭ রান করেন তিনি। ততক্ষণে সেট হয়ে যাওয়া আইচ মোল্লার রান ৬৬ বলে ২৪।

তবে ঐ ওভারেই ইজাজ আহমেদের বলে টানা দুই চার ও ১ টি ছক্কা হাঁকান আইচ। রান তোলাতে মন দেন ভালোভাবেই। প্রায় প্রতি ওভারেই চার ও ছক্কা আদায় করে নিচ্ছিলেন। ৭৪ বলে ফিফটি পূর্ণ করেন তিনি।

ফিফটি পূর্ণ হবার পর রান তোলার গতি কমেনি আইচের, অন্যপ্রান্তে অবশ্য সতীর্থদের সাজঘরে যেতে দেখেছেন। ফয়সাল খান আহমেদজাইকে চার মেরে সেঞ্চুরি আদায় করে নেন আইচ। ১২৪ বলে পূর্ণ করেন সেঞ্চুরি।

সেঞ্চুরির পর খুব বেশিক্ষণ টেকেননি আইচ। ১৩০ বলে ৮ চার ও ৪ ছক্কায় ১০৮ করে ফেরেন তিনি।

শেষে আব্দুল্লাহ আল মামুনের ঝড়ো ব্যাটিংয়ে স্কোরবোর্ডে ২২২ রান জমা করে স্বাগতিকরা। ২০ বলে ১ চার ও ৩ ছক্কায় ৩২ রান করে অপরাজিত থাকেন আব্দুল্লাহ আল মামুন।

সংক্ষিপ্ত স্কোর (১ম ইনিংস শেষে):

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ২২২/৬ (৫০), নাবিল ১, মফিজুল ২৭, খালিদ ০, আইচ ১০৮, মেহেরব ৭, তাজিবুল ১৮, মামুন ৩২*, আরিফুল ৪*; নাভিদ ৯-১-৪৮-১, আহমেদজাই ১০-১-৩৯-৩, ইজহারউলহক ১০-১-২৫-১, ইজাজ ১-০-১৫-১।

৯৭ প্রতিবেদক

Read Previous

বিশ্বকাপ দলে ডাক পেয়ে টেন ডেসকোট নিলেন অবসরের সিদ্ধান্ত

Read Next

পাকিস্তানের বাংলাদেশ সফরের সূচি প্রকাশ

Total
15
Share