বিশ্বকাপ দলে ডাক পেয়ে টেন ডেসকোট নিলেন অবসরের সিদ্ধান্ত

নেদারল্যান্ডসের বিশ্বকাপ স্কোয়াডে ডেসকোট

নেদারল্যান্ডস এবং এসেক্স দলের অলরাউন্ডার রায়ান টেন ডেসকোট ২০২১ সালের শেষে পেশাদার ক্রিকেট থেকে অবসর নেবেন। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নেদারল্যান্ডস ৪১ বছর বয়সী এই অভিজ্ঞ ক্রিকেটারকে দলে নিয়েছে। এরপরই নিজের অবসরের সিদ্ধান্ত ঘোষণা করেন ডেসকোট।

এসেক্স ক্রিকেট ও রায়ান টেন ডেসকোট বিবৃতি প্রকাশ করে জানিয়েছে,

রায়ান টেন ডেসকোটের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল ২০০৬ সালে। কিন্তু এর আগেই দক্ষিণ আফ্রিকায় প্রি সিজন ক্যাপেইনে কোচ গ্রাহাম গুচকে মুগ্ধ করে ২০০৩ সালে এসেক্সের সাথে তাঁর সম্পর্ক শুরু হয়। এরপর থেকে এই ক্লাবের ১৯টি মৌসুমে টানা খেলেছে ডাচ অলরাউন্ডার টেন ডেসকোট।

২০০৫ এবং ২০০৬-এ টটেসস্পোর্টস লিগ জেতেন দেশের জার্সিতে। ২০০৬-এ কানাডার বিরুদ্ধে ২৫৯ করেন। সেটাই তাঁর প্রথম শ্রেণির ক্রিকেটে ব্যক্তিগত সর্বোচ্চ স্কোর।

রায়ান সব ফরম্যাট মিলিয়ে ৫৫৪টি ম্যাচে মোট ১৭০৪৬ রান সংগ্রহ করেছেন এবং ৩৪৮টি উইকেট শিকার করেছেন।

নিজের অবসরের বিবৃতিতে ডাচ তারকা রায়ান টেন ডেসকোট বলেন,

‘আমার হৃদয় থেকে আমি সবাইকে ধন্যবাদ জানাতে চাই যারা ক্লাব এসেক্সের সাথে জড়িত ছিলেন। এই পরিবেশে বেড়ে ওঠা, সংগঠন এবং এর মধ্যে থাকা ব্যক্তিদের বিকশিত হওয়া এবং এটি দেখার জন্য সবচেয়ে বড় পেশাদার অভিজ্ঞতা হয়েছে আমার। এসবের অংশ হতে পেরে আমি অত্যন্ত গর্বিত।’

‘কেপ টাউন থেকে এসে নিজের স্বপ্নপূরণ- মনে হয় কয়েক লক্ষ বছর আগের কথা। আমার সবথেকে বড় কৃতিত্ব হল, বাড়ি থেকে দূরে নতুন একটা বাড়ি বানিয়ে নেওয়া।’

৯৭ ডেস্ক

Read Previous

কোহলির অধিনায়কত্ব ছাড়া প্রসঙ্গ, যা বলছে বিসিসিআই

Read Next

সিলেটে আইচ মোল্লার সেঞ্চুরি, টাইগার যুবাদের বলার মত সংগ্রহ

Total
1
Share