আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ হলেন রুট ও রিচার্ডসন

আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ হলেন রুট ও রিচার্ডসন

ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট ও আয়ারল্যান্ড নারী দলের এইমার রিচার্ডসন ২০২১ সালের আগস্টে আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ হিসাবে নির্বাচিত হয়েছেন।

ইংলিশ অধিনায়ক জো রুট আগস্ট মাসে ভারতের বিপক্ষে খেলা প্রথম ৩ টেস্টে ৩ সেঞ্চুরি করে টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ে শীর্ষে উঠেছেন। প্রায় ৬ বছর বাদে আবার সীংহাসনে বসেছেন তিনি।

সিরিজ শুরুর আগে ৫ নম্বরে থাকা রুট ভিরাট কোহলি, মারনাস লাবুশেইন, স্টিভ স্মিথ ও কেন উইলিয়ামসনকে টপকে শীর্ষস্থান বসেন।

নারীদের মধ্যে আয়ারল্যান্ডের এইমার রিচার্ডসন দারুণ এক আগস্ট কাটিয়েছেন। ব্যাটে-বলে পারফর্ম করে রিচার্ডসন টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ ইউরোপ কোয়ালিফায়ারে প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট হয়েছিলেন।

প্লেয়ার অব দ্য মান্থ হয়ে যারপরনাই খুশি এইমার রিচার্ডসন। তিনি বলেন, ‘আইসিসি উইমেন্স প্লেয়ার অব দ্য মান্থ হিসাবে মনোনীত হওয়াটাই খুব এক্সাইটিং ছিল। এখন নির্বাচিত হওয়াটা আরও রোমাঞ্চকর।’

আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ এর ভোটিং প্রসেসঃ

দুই ক্যাটাগরিতে (নারী ও পুরুষ) মনোনীতরা শর্টলিস্টেড হন এক মাসে অন ফিল্ডে তাদের পারফরম্যান্স ও মাসে তাদের অর্জন দিয়ে।

মনোনীতরা আইসিসির স্বাধীন ভোটিং অ্যাকাডেমি ও বিশ্বজুড়ে সমর্থকদের ভোট পান। সর্বোচ্চ ভোট পাওয়া ক্রিকেটার হন আইসিসি ক্রিকেটার অব দ্য মান্থ। ভোটিং অ্যাকাডেমি তাদের ভোট দেন ই-মেইলের মাধ্যমে, ভোটের ৯০ শতাংশ নির্ধারিত হয় তাদের ভোটের মাধ্যমে। বাকি ১০ শতাংশ থাকে সমর্থকদের আওতায়।

আইসিসি প্রতি মাসের দ্বিতীয় সোমবার বিজয়ীদের নাম ঘোষণা করে তাদের ডিজিটাল চ্যানেলে।

আইসিসি ভোটিং অ্যাকাডেমিঃ

আফগানিস্তান- হামিদ কাইয়ুমি ও জাভেদ হামিম, অস্ট্রেলিয়া- মেলিন্দা ফারেল ও লিসা স্থালেকার, বাংলাদেশ- তারেক মাহমুদ ও মোহাম্মদ ইসাম, ইংল্যান্ড- এলিজাবেথ এমন ও ক্লেয়ার টেইলর, আয়ারল্যান্ড- ইয়ান চালেন্ডার ও ইসোবেল জয়েস, ভারত- রিচা রয় ও ইরফান পাঠান, নিউজিল্যান্ড- মার্ক গিন্টি ও জন রাইট, পাকিস্তান- ফাইজান লাখানি ও রমিজ রাজা, দক্ষিণ আফ্রিকা- ফিরদোস মুন্ডা ও মাখায়া এনটিনি, শ্রীলঙ্কা- নেভিল ভিক্টর অ্যান্থনি ও রাসেল আরনল্ড, ওয়েস্ট ইন্ডিজ- ডেসমন্ড হেইন্স ও মেরিসা অ্যাগুইলেইরা, জিম্বাবুয়ে- ট্রিস্টান হোম ও পুমেলেলো এম্বাঙ্গুয়া, অন্যান্য- পল রেডলি ও ডার্ক ন্যানেস।

৯৭ প্রতিবেদক

Read Previous

মোহামেডানে ধোনির ভূমিকায় দেখা যাবে সাকিবকে!

Read Next

বিশ্বকাপে পাকিস্তানের কোচ হেইডেন-ফিল্যান্ডার

Total
1
Share