আনুষ্ঠানিকভাবে পিসিবির চেয়ারম্যান হলেন রমিজ রাজা

আনুষ্ঠানিকভাবে পিসিবির চেয়ারম্যান হলেন রমিজ রাজা

পাকিস্তানের সাবেক অধিনায়ক, ১৯৯২ বিশ্বকাপজয়ী দলের সদস্য রমিজ রাজা সর্বসম্মতিক্রমে ও বিনা প্রতিদ্বন্দ্বিতায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ৩৬ তম চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পেয়েছেন। পিসিবির নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত বিচারপতি শেখ আজমত সাইদের সভাপতিত্বে এক সভায় তিন বছরের জন্য রমিজ রাজাকে দায়িত্ব দেওয়া হয়।

পিসিবির পৃষ্ঠপোষক, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ২৭ আগস্ট পিসিবির বোর্ড অব গভর্নরস সভাতে রমিজ রাজা ও আসাদ আলি খানকে পিসিবি চেয়ারম্যান পদের নির্বাচনের জন্য মনোনীত করেন।

খেলোয়াড়ি জীবনে ২৫৫ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন রমিজ রাজা। ১৯৮৪ সাল থেকে ১৯৯৭ সাল পর্যন্ত রান করেছেন ৮৬৭৪। পাকিস্তানের ১৮ তম টেস্ট ও ১২ তম ওয়ানডে অধিনায়ক রমিজ রাজা।

এর আগে ২০০৩-০৪ এ পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী হিসাবে কাজ করেছেন রমিজ। এমসিসির ওয়ার্ল্ড ক্রিকেট কমিটিতে বর্তমানে সদস্য হিসাবে আছেন তিনি। বিভিন্ন ব্রডকাস্টার কোম্পানিতে ধারাভাষ্যকার হিসাবে কাজ করেছেন, পাকিস্তান ক্রিকেটের ভয়েস হিসাবে পরিচিত তিনি।

পিসিবির প্রধান হওয়া ৪র্থ পাকিস্তানি ক্রিকেটার (আন্তর্জাতিক) রমিজ রাজা। এর আগে আব্দুল হাফিজ কাদের (১৯৭২-১৯৭৭), জাভেদ বুরকি (১৯৯৪-১৯৯৫) ও ইজাজ বাট (২০০৮-২০১১) পিসিবির শীর্ষ চেয়ারে বসেছিলেন।

পিসিবির চেয়ারম্যান হবার পর রমিজ রাজা বোর্ড অব গভর্নরসদের উদ্দেশ্যে বলেন, ”আমি সবার প্রতি কৃতজ্ঞ আমাকে পিসিবির চেয়ারম্যানের দায়িত্ব দেবার জন্য। আপনাদের সবাইকে সাথে নিয়ে কাজ করে পাকিস্তান ক্রিকেটকে অন দ্য ফিল্ড ও অফ দ্য ফিল্ডে শক্তিশালী হিসাবে গড়ে তুলতে মুখিয়ে আছি।’

রমিজ যোগ করেন, ‘আমার প্রধান ফোকাস হবে পাকিস্তান জাতীয় দলে সেই কালচার, মাইন্ড সেট, অ্যাটিটিউড, অ্যাপ্রোচ ফিরিয়ে আনা যা একদা পাকিস্তান ক্রিকেটকে সবচেয়ে ভয়ঙ্কর দল হিসাবে গড়ে তুলেছিল। সংস্থা হিসাবে আমাদের সবাইকে জাতীয় দলকে সমর্থন দিতে হবে এবং তাদের সবরকম সাহায্য সহযোগিতা করতে হবে যাতে করে তারা সেই ব্র্যান্ড অব ক্রিকেট তৈরি করতে পারে।’

‘সাবেক ক্রিকেটার হিসাবে আমার অন্যান্য প্রায়োরিটি হবে সাবেক ও বর্তমান ক্রিকেটারদের ওয়েলফেয়ার দেখা। এই খেলাটা ক্রিকেটারদের আছে, থাকবে। যেকারণে তারা পিসিবি থেকে সম্মান ও স্বীকৃতি ডিজার্ভ করে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

মোহামেডানে যোগ দিলেন একঝাঁক তারকা ক্রিকেটার

Read Next

মোহামেডানে ধোনির ভূমিকায় দেখা যাবে সাকিবকে!

Total
1
Share