আইপিএল প্লে অফে পাওয়া যাবে না ইংলিশ ক্রিকেটারদের

আইপিএল প্লে অফে পাওয়া যাবে না ইংলিশ ক্রিকেটারদের

টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে অন্তর্ভূক্ত ইংল্যান্ডের ক্রিকেটাররা আইপিএলের প্লে অফে অংশগ্রহণ নাও করতে পারেন যদি তাদের দল টুর্নামেন্টের ফাইনাল পর্বে যায়। ১৪ ও ১৫ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ইংলিশরা। যদিও ৯ অক্টোবর থেকে তাদের প্রস্তুতি শুরু হবে।

বিশ্বকাপের আগে এ দুইটি টি-টোয়েন্টি ম্যাচ ইংলিশদের আত্নবিশ্বাসে রসদ যোগাবে। পাকিস্তান সিরিজের পরে বিশ্বকাপের জন্য সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে তারা। জাতীয় দলের ম্যাচ ও বিশ্বকাপের প্রস্তুতিকে সামনে রেখে ইংলিশ দল ৮ অক্টোবর আইপিএলের ক্যাম্প ছাড়বে।

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য আইপিএলের ২য় পর্বে নকআউটের ম্যাচগুলো ১০ অক্টোবর থেকে শুরু হবে। এলিমিনেটর ও কোয়ালিফায়ার ২-এর ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ১১ ও ১৩ অক্টোবর এবং ফাইনাল হবে ১৫ অক্টোবর।

আইপিএল ফ্র‍্যাঞ্চাইজিদের অনুরোধে ইংলিশ ক্রিকেট বোর্ড (ইসিবি) তাদের খেলোয়াড়দের আইপিএলের শেষ পর্যন্ত খেলার অনুমতি দেয়। তবে এখন বিশ্বকাপের প্রস্তুতির জন্য তাদের আইপিএলের চূড়ান্ত পর্বে না খেলার সম্ভাবনা বেশি।

ইংল্যান্ডের ১০ জন খেলোয়াড় আইপিএলে অংশ নিবে। জর্জ গার্টন ছাড়া বাকি ৯ জনই বিশ্বকাপ স্কোয়াডে আছেন। বিশ্বকাপে ইংল্যান্ড তাদের প্রথম ম্যাচ ২৩ অক্টোবর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলবে।

চেন্নাই সুপার কিংসে আছেন মইন আলি ও স্যাম কারেন। দিল্লি ক্যাপিটালসে টম কারেন এবং রাজস্থান রয়্যালসে খেলবেন লিয়াম লিভিংস্টোন। দলগুলো আইপিএলের পয়েন্ট তালিকায় ভালো অবস্থানে রয়েছে।

এ সপ্তাহের শুরুতে সানরাইজার্স হায়দ্রাবাদের জনি বেয়ারস্টো এবং পাঞ্জাব কিংসের ডেভিড মালান আইপিএল থেকে সরে দাঁড়ান। এছাড়াও ক্রিস ওকসকে মিস করতে পারে দিল্লি ক্যাপিটালস।

৯৭ ডেস্ক

Read Previous

ঘরের দলকে পাত্তা না দিয়ে প্রোটিয়াদের বড় জয়, সঙ্গে সিরিজ জয়

Read Next

মোহামেডানে যোগ দিলেন একঝাঁক তারকা ক্রিকেটার

Total
8
Share