শচীনের ধারেকাছেও নেই কোহলি, বলছেন আসিফ

শচীনের ধারেকাছেও নেই কোহলি, বলছেন আসিফ

ব্যাটিংয়ের ক্ষেত্রে শচীন টেন্ডুলকারের ধারেকাছেও নেই ভিরাট কোহলি; এবার এমনই এক মন্তব্য করলেন পাকিস্তানের সাবেক সুইং বোলার মোহাম্মদ আসিফ। 

‘কাভার ড্রাইভ ক্রিকেট’ নামে ইউটিউবের একটি চ্যানেলে আসিফ বলেন, কোহলির ব্যাটিংয়ে খরা দেখা দিলে আর কামব্যাক করতে পারবে না। কেননা কোহলি ব্যাটের নিচের দিকের বল ভালোভাবে খেলতে পারে।

তিনি আরও জানান, শচীনের মত করে বাবর আজম ব্যাটিং চালনায় দক্ষ। ‘কোহলি বটম ব্যান্ড ডমিন্যান্ট প্লেয়ার। সে ব্যাটের নিচের বল খেলতে অধিক পারদর্শী। ফিটনেসের জোরে সে ভালো খেলে আসছে। যখন আস্তে আস্তে তার ব্যাটে রানের খরা দেখা দিবে, সে আর কামব্যাক করতে পারবে না,’ বাবর আজম ও ভিরাট কোহলির মধ্যকার তুলনায় এসব তথ্য দেন আসিফ।

‘শচীনের মত বাবর টপ হ্যান্ড ডমিন্যান্ট প্লেয়ার। উপরের দিকের বল চালনায় অভিজ্ঞ তারা। শচীনের মতই বাবর সাবলীলভাবে ব্যাট চালাতে জানে। লোকেরা বলে, কোহলি নাকি শচীনের চেয়ে অধিক ভালো। সে শচীনের ধারেকাছেও নেই। এটা আমার মন্তব্য।’

‘এবং টেকনিকালি খুব কম লোকই এসব জানে। যদিও দলের সাথে কোচেরা এসব নিয়ে কাজ করে। কিন্তু এটা আমার অভিমত। শচীনকে দেখুন, কী সাবলীলভাবে কাভার ড্রাইভ, অন ড্রাইভ, পুল, কাট শট খেলতো। নিঃসন্দেহে কোহলিও এসব শট জানে। তবে সে নিচের দিকের ব্যাটের বল খেলতে জানে।’

৯৭ ডেস্ক

Read Previous

পেশাদার ক্রিকেটার বলে অনেক কিছুই ম্যানেজ করে নিচ্ছেন সাকিব

Read Next

বিশ্বকাপে স্কটল্যান্ডের কোচিং স্টাফে জোনাথন ট্রট

Total
1
Share