পেশাদার ক্রিকেটার বলে অনেক কিছুই ম্যানেজ করে নিচ্ছেন সাকিব

পেশাদার ক্রিকেটার বলে অনেক কিছুই ম্যানেজ করে নিচ্ছেন সাকিব

বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান ব্যস্ত সময় পার করেন মাঠের বাইরেও। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ শেষ হতেই ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে চুক্তি সেরে নিচ্ছেন। আইপিএল খেলতে আবার উড়াল দিবেন আজ কালের মধ্যেই। সাকিব বলছেন একজন পেশাদার ক্রিকেটার বলে সেরা উপায়ে এসব ম্যানেজ করে নিচ্ছেন।

ওমান ও সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপের আগেই সাকিব সেখানে খেলবেন আইপিএল। কোলকাতা নাইট রাইডার্সের হয়ে স্থগিত আইপিএলের দ্বিতীয় পর্ব মাতাবেন। ১৯ সেপ্টেম্বর থেকে এই পর্ব শুরু হলেও কোয়ারেন্টাইন ও অনুশীলনের যোগ দিতে আজ (১২ সেপ্টেম্বর) রাতেই দেশ ছাড়ার কথা তার।

গত দুইদিনে বিভিন্ন প্রতিষ্ঠানের ব্র্যান্ড অ্যাম্বাসেডর চুক্তির অনুষ্ঠান ছাড়াও সাকিব নিজের ক্রিকেট একাডেমির শিক্ষার্থীদেরও সময় দিয়েছেন। ডিবিএল সিরামিকের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে আজ রাজধানীর একটি হোটেলে চুক্তি অনুষ্ঠানে যোগ দেন সাকিব। কীভাবে এত সব দিক সামলান তিনি?

উত্তরে বলেন, ‘ম্যানেজ করতে হয়। একজন পেশাদার খেলোয়াড়কে এসব ম্যানেজ করেই এখন চলতে হয়। তো সেটাই সেরা উপায়ে করার চেষ্টা করছি।’

অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতলেও যে পিচে খেলা হয়েছে তাতে সমালোচনাও হচ্ছে ঢের। যদিও সাকিব সহ টিম ম্যানেজমেন্টের দাবি বিশ্বকাপের জন্য এসব জয় কাজে দিবে আত্মবিশ্বাসের রসদ হিসেবে।

একদিন আগে সাকিব অবশ্য বলেছেন এমন মন্থর পিচে ব্যাটসম্যানদের পারফরম্যান্স মূল্যায়ণ না করাই শ্রেয়। আজ (১২ সেপ্টেম্বর) সাকিব একই ইস্যুতে এক প্রশ্নের জবাবে উত্তর দিয়েছেন কৌশলে।

সেখানেই ঘরের মাঠের উইকেটে খেলে ভুল আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপে যাচ্ছে কিনা বাংলাদেশ এমন প্রশ্নের সম্মুখীন হতে হয় টাইগার অলরাউন্ডারকে।

তিনি বলেন, ‘দেখুন আপনি যদি ভুল ধরতে চান, যেকোনো জিনিসেরই ভুল ধরা সম্ভব। সো ভুলটা একটু কম দেখে, ভালোর দিকে যদি তাকান, তাহলে অনেক ভালো কিছু দেখতে পাবেন। আপনার দেখার দৃষ্টিটা আসলে কেমন সেটা বুঝতে হবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

সহজ ম্যাচ কঠিন করে জিতল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল

Read Next

শচীনের ধারেকাছেও নেই কোহলি, বলছেন আসিফ

Total
2
Share