পাকিস্তান-নিউজিল্যান্ড ওয়ানডে সিরিজের স্ট্যাটাস বদলেছে

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পাকিস্তানের স্কোয়াড ঘোষণা

পাকিস্তান সফরে ওয়ানডে সুপার লিগের অংশ হিসেবে তিন ওয়ানডে খেলার কথা ছিল নিউজিল্যান্ড দলের। কিন্তু এই সিরিজে নেই ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস)। ফলে পাকিস্তান ক্রিকেট বোর্ড এবং নিউজিল্যান্ড ক্রিকেটের সম্মতিতে, আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগ ফিক্সচার থেকে আসন্ন ওয়ানডে ম্যাচগুলো দ্বিপাক্ষিক সিরিজে পরিবর্তন করা হয়েছে।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আজ এক বিবৃতি প্রকাশ করে জানিয়েছে,

ডিআরএসের অনুপস্থিতির কারণে উভয় বোর্ডের সিদ্ধান্তে ওয়ানডে স্ট্যাটাস পরিবর্তন করা হয়েছে। আসন্ন পাকিস্তান নিউজিল্যান্ড সিরিজ আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগ ফিক্সচার থেকে দ্বিপাক্ষিক সিরিজে পরিবর্তন হয়েছে।

যেহেতু নিউজিল্যান্ড ২০২২-২৩ মৌসুমে আবারও পাকিস্তানে আসবে দুটি টেস্ট এবং তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে। আগামী সফরে থাকা ৫০ ওভারের ম্যাচগুলো আইসিসি পুরুষদের ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ এর যোগ্যতা অর্জনের জন্য গণনা করা হবে।

নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের আসন্ন ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে থাকবে না আম্পায়ারের সিদ্ধান্ত পর্যালোচনা পদ্ধতি বা ডিআরএস। ডিআরএস প্রযুক্তির ব্যবহার না থাকায় অন-ফিল্ড আম্পায়াররা যা সিদ্ধান্ত দিবেন তা মেনে নিতে হবে দু’দলকেই। ওয়ানডে সুপার লিগের ম্যাচগুলো গুরুত্বপূর্ণ হওয়ায় ডিআরএসের প্রয়োজনীয়তা রয়েছে। তাই বাধ্য হয়েই সিরিজের স্ট্যাটাস বদলে দ্বিপাক্ষিক সিরিজ হিসেবে ঘোষণা করেছে পিসিবি।

বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ শেষ করে এরমধ্যেই পাকিস্তানের ইসলামাবাদ বিমানবন্দরে পৌঁছেছে টম লাথামের দল। ২০০৩ সালের পর এটি নিউজিল্যান্ডের প্রথম পাকিস্তান সফর। শেষবার ২০০৩ সালে পাকিস্তান সফর করেছিল নিউজিল্যান্ড দল। এরপর কেটে গেছে ১৮ বছরেরও বেশি সময়।

রাওয়ালপিন্ডির পিন্ডি স্টেডিয়ামে ১৭, ১৯ ও ২১ সেপ্টেম্বর মাঠে গড়াবে ৩ টি ওয়ানডে। এরপর লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ২৫ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর অব্দি মাঠে গড়াবে ৫ টি টি-টোয়েন্টি।

নিউজিল্যান্ডের পাকিস্তান সফরের ওয়ানডে সিরিজ সূচিঃ

১ম ওয়ানডে- ১৭ সেপ্টেম্বর- রাওয়ালপিন্ডি
২য় ওয়ানডে- ১৯ সেপ্টেম্বর, রাওয়ালপিন্ডি
৩য় ওয়ানডে- ২১ সেপ্টেম্বর, রাওয়ালপিন্ডি

৯৭ ডেস্ক

Read Previous

পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজে গ্যালারিতে টেম্পোরারি চেয়ার

Read Next

ভৈরাওয়ার হয়ে ইপিএল মাতাবেন তামিম ইকবাল

Total
1
Share