পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজে গ্যালারিতে টেম্পোরারি চেয়ার

পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজে গ্যালারিতে টেম্পোরারি চেয়ার

তিন ম্যাচের ওয়ানডে ও পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আজ (১১ই সেপ্টেম্বর) বাংলাদেশ থেকে সরাসরি পাকিস্তান গেছে নিউজিল্যান্ড দল। ওয়ানডে ম্যাচ দিয়ে সিরিজ শুরু ১৭ সেপ্টেম্বর। পাকিস্তানের মাঠে দর্শক ফিরলেও আসন্ন নিউজিল্যান্ড সিরিজে থাকছে না ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস)।

নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের আসন্ন ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে থাকবে না আম্পায়ারের সিদ্ধান্ত পর্যালোচনা পদ্ধতি বা ডিআরএস। ডিআরএস প্রযুক্তির ব্যবহার না থাকায় অন-ফিল্ড আম্পায়াররা যা সিদ্ধান্ত দিবেন তা মেনে নিতে হবে দু’দলকেই।

নিউজিল্যান্ড সিরিজের ম্যাচ গুলো সরাসরি দেখাতে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে লাইভ স্ট্রিমিংয়ের জন্য চুক্তি করেছে ই-কমার্স প্ল্যাটফর্ম দারাজ।

মাঠে বসে দর্শকদের খেলা দেখার জন্য রাওয়ালপিন্ডির পিন্ডি স্টেডিয়ামের একটি ফাঁকা স্ট্যান্ডে বসানো হয়েছে টেম্পোরারি চেয়ার।

আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন আলিম দার, আহসান রাজা, আসিফ ইয়াকুব, ফয়সান আফ্রিদি, রাশিদ রিয়াজ ও শোজাব রাজা। এছাড়া ম্যাচ রেফারি হিসেবে থাকছেন মোহাম্মদ জাভেদ মালিক।

পাকিস্তান সফরে তিন ম্যাচের ওয়ানডে ও পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে নিউজিল্যান্ড দলের। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো হবে রাওয়ালপিন্ডিতে, আর টি-টোয়েন্টি ম্যাচগুলো লাহোরে।

রাওয়ালপিন্ডির পিন্ডি স্টেডিয়ামে ১৭, ১৯ ও ২১ সেপ্টেম্বর মাঠে গড়াবে ৩ টি ওয়ানডে। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ২৫ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর অব্দি মাঠে গড়াবে ৫ টি টি-টোয়েন্টি।

২০০৩ সালের পর এটি হবে নিউজিল্যান্ডের প্রথম পাকিস্তান সফর। শেষবার ২০০৩ সালে পাকিস্তান সফর করেছিল নিউজিল্যান্ড দল। এরপর কেটে গেছে ১৮ বছরেরও বেশি সময়। ফের আবার পাকিস্তান সফরে যাচ্ছে তাঁরা।

নিউজিল্যান্ডের পাকিস্তান সফরের সূচিঃ

১ম ওয়ানডে- ১৭ সেপ্টেম্বর- রাওয়ালপিন্ডি
২য় ওয়ানডে- ১৯ সেপ্টেম্বর, রাওয়ালপিন্ডি
৩য় ওয়ানডে- ২১ সেপ্টেম্বর, রাওয়ালপিন্ডি

১ম টি-টোয়েন্টি- ২৫ সেপ্টেম্বর, লাহোর
২য় টি-টোয়েন্টি- ২৬ সেপ্টেম্বর, লাহোর
৩য় টি-টোয়েন্টি- ২৯ সেপ্টেম্বর, লাহোর
৪র্থ টি-টোয়েন্টি- ১ অক্টোবর, লাহোর
৫ম টি-টোয়েন্টি- ৩ অক্টোবর, লাহোর।

৯৭ ডেস্ক

Read Previous

ম্লান চান্দিমালের ফিফটি, জয়ে সিরিজ শুরু প্রোটিয়াদের

Read Next

পাকিস্তান-নিউজিল্যান্ড ওয়ানডে সিরিজের স্ট্যাটাস বদলেছে

Total
3
Share