তামিম-রিয়াদের দুরত্বের কথা জানেন না পাপন

তামিম-রিয়াদের দুরত্বের কথা জানেন না পাপন

টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের সাথে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের দুরত্বের গুঞ্জন একান ওকান হয়ে ঘুরছিল অনেকদিন ধরেই। যার শেষ ডাল পালা মেলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে তামিম নাম সরানোর পর। যদিও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলছেন এমন কিছু তিনি জানেন না। সরাসরি ক্রিকেটারদের সাথে দেখা না হলেও দলের সাথে থাকা পরিচালকদের কাছ থেকেও নেতিবাচক কোনো তথ্য পাননি।

বিশ্বকাপের দল ঘোষণার এক সপ্তাহের বেশি সময় আগেই নিজেকে সরিয়ে নেন তামিম। চোট ও বিশ্রামে লম্বা সময় তামিম টি-টোয়েন্টি খেলেন না, তবে সরাসরি বিশ্বকাপে স্কোয়াডে থাকতেন। অন্তত নির্বাচকরা সেভাবেই পরিকল্পনা করেছিলনে। কিন্তু তামিম চাননি তার দলে ফেরায় নিয়মিত কেউ বাদ পড়ুক।

যদিও গুঞ্জন আছে দল নিয়ে টিম ম্যানেজমেন্ট, কোচ ও নির্বাচকদের সভায় তামিমকে নিয়ে তৈরি হয়েছিল দোটানা। বিশেষ করে এমনও কথা বাইরে এসেছে যে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ সরাসরি তামিমকে চান না এমন কথা না জানালেও আকারে ইঙ্গিতে সেরকম কিছুই চেয়েছেন।

আজ (১০ সেপ্টেম্বর) নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ টি-টোয়েন্টির পর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন অবশ্য উড়িয়ে দিলেন তামিম-রিয়াদের দুরত্বের বিষয়টি। তবে নিজে সরাসরি ক্রিকেটারদের সাথে আলাপ করে এখনো পরিষ্কার হতে পারেননি সেটা অন্তত স্বীকার করেছেন। এখনো পর্যন্ত তার জানা সবই দলের সাথে বিভিন্ন সফরে যাওয়া বোর্ড পরিচালকদের মারফতে।

পাপন বলেন, ‘প্রথম কথা হচ্ছে বায়ো-বাবল, এর জন্য এখন টিমের কাছাকাছি যাওয়া যায় না। তবুও আমি যতটুকু জেনেছি কোনো সমস্যা নেই। আমি যতটুকু দেখেছি কোনো সমস্যা দেখিনি। জালাল ভাই (জালাল ইউনুস, বোর্ড পরিচালক) আগের সফরে দলের সঙ্গে গিয়েছিল, আমি তাঁকে জিজ্ঞাস করেছি।’

‘ববি ভাই (আহমেদ সাজ্জাদুল আলম, বোর্ড পরিচালক) গিয়েছেন তাঁকে জিজ্ঞাস করেছি। তাঁরা কেউ কোনো সমস্যা খুঁজে পায়নি। তাই আমি বলব, এই জিনিসটা মন্তব্য করার কোনো কারণই আমি দেখছি।’

এদিকে বিশ্বকাপের স্কোয়াড ঘোষণার আগে তামিমকে মত পাল্টানোর অনুরোধ করেছে নির্বাচক, টিম ম্যানেজমেন্ট এমন গুঞ্জন উঠলেও সেটি অস্বীকার করেন বিসিবি বস।

তিনি বলেন, ‘তামিমকে তাঁর নিজের সিদ্ধান্ত ভেবে দেখতে কিংবা রিভিউ করতে এমন কিছুই হয়নি। এমন কোনো ঘটনাই হয়নি। এটা ভুল তথ্য। এমনটা হওয়ার কথাও নয়। কারণ তামিম এই সিদ্ধান্ত আমার সঙ্গে কথা বলে, আলোচনা করে নিউয়েছে। যেখানে এই সিদ্ধান্ত আমার সঙ্গে আলাপ করেই নিয়েছে সেক্ষেত্রে তাঁকে দ্বিতীয়বার প্রস্তাব দেওয়ার কোনো ঘটনাই ঘটেনি।’

৯৭ প্রতিবেদক

Read Previous

বিশ্বকাপে বাংলাদেশের ভালো সুযোগ দেখছেন সাকিব

Read Next

নেদারল্যান্ডসের বিশ্বকাপ স্কোয়াডে ডেসকোট

Total
25
Share