গৌতম গম্ভীরের কণ্ঠে পাকিস্তানের প্রশংসা

গৌতম গম্ভীরের কণ্ঠে পাকিস্তানের প্রশংসা

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানকে বিপজ্জনক দল বলে মনে করছেন ভারতের সাবেক ওপেনার গৌতম গম্ভীর। তাদেরকে একদমই হালকাভাবে নেওয়া উচিত নয় বলে অভিমত দিয়েছেন তিনি।

‘তারা সবসময় বিপজ্জনক দল। তারা সবসময় আনপ্রেডিক্টেবল। এভাবেই পাকিস্তানের ক্রিকেট চলছে। তারা যেকোন প্রতিপক্ষকে হারাতে পারে,আবার যেকোন প্রতিপক্ষের কাছে হেরে যায়। বছরের পর বছর তারা এভাবে ক্রিকেটটা খেলে আসছে। তাদের দলে কিছু মানসম্পন্ন খেলোয়াড় রয়েছে,’ স্টার স্পোর্টসের প্রোগ্রাম ‘ফলো দ্য ব্লুজ-ইন্ডিয়াস টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ স্কোয়াড স্পেশাল’-এ এসব বলেন গম্ভীর।

গম্ভীর যোগ করেন, ‘বাবর আজমের মত দুর্দান্ত ব্যাটসম্যান আছে তাদের দলে। এছাড়াও রয়েছে শাহীন শাহ আফ্রিদির মত বামহাতি বোলার, যে ১৪০ কিলোমিটার বেগের বল সুইং করাতে পারদর্শী। সে লম্বা এবং সহজে বাউন্স পায়। আরও কিছু পেসার আছে দলে। হারিস রউফের মত বোলার রয়েছে, যে ১৪০-১৪৫ কিলোমিটার বেগে বল করতে জানে। তাই তাদেরকে অবজ্ঞা করার উপায় নেই। এমন টুর্নামেন্টের জন্য এসব খেলোয়াড় তাদের জন্য প্লাস পয়েন্ট।’

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

‘টি-টোয়েন্টি এমন একটি ফরম্যাট, যেখানে আপনি কামব্যাক করার সুযোগ পাবেন না। তাই আপনাকে সবসময় সচেষ্ট থাকতে হবে। একইসাথে প্রতিপক্ষ দলে যদি মানসম্মত খেলোয়াড় থাকে, তবে তাদেরকে হালকাভাবে নেওয়া ঠিক না। কেননা তাদের হারানোর কিছু নেই।’

বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ভারতের ম্যাচ প্রসঙ্গে বলতে গিয়ে গম্ভীর নিজের দলের প্রশংসা করেন এবং প্রতিবেশী দেশের বিপক্ষে রেকর্ডের অবস্থান তুলে ধরেন।

‘পাকিস্তানের বিপক্ষে ভারতের দুর্দান্ত রেকর্ড রয়েছে এবং যা কিছু হোক না কেন, চাপটা ভারতের উপর বর্তাবে। তবুও পাকিস্তানের চেয়ে ভারত অনেক এগিয়ে। তাই এ ফরম্যাট এমন বিশেষ কিছু, যেখানে আপনাকে ভালো খেলার চেষ্টা করতে থাকলে আপনি একধাপ এগিয়ে যাবেন,’ বলে শেষ করেন গম্ভীর।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

২৪ অক্টোবর দুবাইয়ে ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপে নিজেদের যাত্রা শুরু করবে পাকিস্তান।

৯৭ ডেস্ক

Read Previous

পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড দেখে অবাক হয়েছেন আফ্রিদি

Read Next

শেষ ম্যাচটিও জিততে চেয়েছিলেন মাহমুদউল্লাহরা

Total
1
Share