গিবস-যুবরাজ-পোলার্ডের রেকর্ডে ভাগ বসালেন যুক্তরাষ্ট্রের জসকরণ

গিবস-যুবরাজ-পোলার্ডের রেকর্ডে ভাগ বসালেন যুক্তরাষ্ট্রের জসকরণ

হার্শেল গিবস, যুবরাজ সিং ও কাইরন পোলার্ডের পর আন্তর্জাতিক ক্রিকেটে ছয় বলে ছয় ছক্কা মারার অনন্য কীর্তি স্থাপন করলেন যুক্তরাষ্ট্রের ব্যাটসম্যান জাসকরণ মালহোত্রা। পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে এই রেকর্ড করেন মালহোত্রা। তাঁর ব্যাটিং ঝড়ে ম্যাচটি ১৩৪ রানে জিতে নেয় যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ক্রিকেটে মাত্র চতুর্থ ব্যাটসম্যান (ওয়ানডেতে দ্বিতীয়) হিসেবে এক ওভারে ছয় ছক্কার রেকর্ড গড়লেন যুক্তরাষ্ট্রের জাসকরণ মালহোত্রা। গতকাল পাপুয়া নিউ গিনির বিপক্ষে যুক্তরাষ্ট্রের ইনিংসের শেষ ওভারে এই কীর্তি গড়েন জসকরণ। পাপুয়া নিউ গিনির পেসার গাউদি টোকা ব্রড, আকিলাদের সঙ্গে ভুলে যাওয়ার এই রেকর্ড খাতায় নাম লেখান।

শেষপর্যন্ত জসকরণ মালহোত্রা ১২৪ বলে ১৭৬ রান করে অপরাজিত থাকেন। ইনিংসে সাজালেন মোট ১৬টি ছয় এবং ৪টি চারের সাহায্যে। মারকুটে জাসকরণের অনবদ্য ব্যাটিংয়েই সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ১৩৪ রানের বড় জয় পেয়েছে যুক্তরাষ্ট্র।

আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৭১ রান সংগ্রহ করে যুক্তরাষ্ট্র। লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধারিত ওভারের আগেই (৩৭.১ ওভার) পাপুয়া নিউ গিনি সবক’টি উইকেট হারিয়ে ফেলে, স্কোরবোর্ডে জমা করে কেবল ১৩৭ রান।

মালহোত্রার আগে ওয়ানডেতে ছয় ছক্কার কীর্তি ছিল শুধু দক্ষিণ আফ্রিকার হার্শেল গিবসের। আর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সে কীর্তি ভারতের যুবরাজ সিং ও ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ডের। প্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ছয় বলে ছক্কা মারার কীর্তি গড়েন প্রোটিয়া ওপেনার হার্শেল গিবস। ২০০৭ সালের বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচে নেদারল্যান্ডের বিপক্ষে এই রেকর্ড গড়েন গিবস।

হার্শেল গিবসের পর ২০০৭ সালে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে স্টুয়ার্ট ব্রডের ছয় বলে ছয় ছক্কা মেরেছিলেন যুবরাজ সিং। তৃতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ছয় বলে ছয় ছক্কা হাঁকান কাইরন পোলার্ড।

৯৭ ডেস্ক

Read Previous

নামিবিয়ার বিশ্বকাপ দলে ডেভিড ভিসা

Read Next

ম্যানচেস্টারে টেস্ট খেলতে ভারতের ‘না’, বাতিল ঘোষণা করল ইসিবি

Total
1
Share