বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফরের সূচি চূড়ান্ত

বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফরের সূচি চূড়ান্ত

ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ) আজ (৯ সেপ্টেম্বর) তাদের ২০২১-২২ মৌসুমের আন্তর্জাতিক ও ঘরোয়া প্রতিযোগিতার সুচি প্রকাশ করেছে। ঘরের মাঠে নেদারল্যান্ডস, ভারত ‘এ’ দল, ভারত, ওয়েস্ট ইন্ডিজ নারী দল ও বাংলাদেশ দলকে আতিথ্য দেবে প্রোটিয়ারা।

অক্টোবর-নভেম্বরে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের পর নিউজিল্যান্ডে ২০২২ সালের ফেব্রুয়ারিতে নারীদের বিশ্বকাপ। এর আগে পরে ক্রিকেটে ঠাঁসা সূচি প্রোটিয়াদের।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিএসএ’র ডিরেক্টর অব ক্রিকেট গ্রায়েম স্মিথ বলেন, ‘এটা সম্ভবত সবচেয়ে ব্যস্ততম হোম সামার। এটা দারুণ ব্যাপার যে এই কঠিন সময়ে আমরা হাই কোয়ালিটির ক্রিকেট দেখতে পারব। যেখানে ভারতের সঙ্গে সব ফরম্যাটের সিরিজ আছে, লাল ও সাদা বলের সিরিজ আছে বাংলাদেশের বিপক্ষে এবং নেদারল্যান্ডস প্রথমবারের মত আসবে আমাদের দেশে।’

‘আমাদের নারীরাও সাদা বলের দুই ফরম্যাটে খেলবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।’

২০২২ সালের মার্চ-এপ্রিলে দক্ষিণ আফ্রিকায় যেয়ে ৩ টি ওয়ানডে ও ২ টি টেস্ট খেলবে বাংলাদেশ। গ্রায়েম স্মিথ নিশ্চিত করেছেন এই ৩ ওয়ানডে আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগের অংশ, টেস্ট ২ টি আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

গ্রায়েম স্মিথ বলেন, ‘নেদারল্যান্ডস ও বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ ওয়ার্ল্ড কাপ সুপার লিগের অংশ। ভারত ও বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।’

বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফরের সূচিঃ

১ম ওয়ানডে- ১৮ মার্চ, ২০২২
২য় ওয়ানডে- ২০ মার্চ, ২০২২
৩য় ওয়ানডে- ২৩ মার্চ, ২০২২

১ম টেস্ট- ৩০ মার্চ-৩ এপ্রিল, ২০২২
২য় টেস্ট- ৭-১১ এপ্রিল, ২০২২

**সূচি চূড়ান্ত হলেও এখনও ভেন্যু চূড়ান্ত হয়নি।

৯৭ প্রতিবেদক

Read Previous

বিশ্বকাপের আগে ওমানের সঙ্গে দু’টি টি-টোয়েন্টি খেলবে শ্রীলঙ্কা

Read Next

শেষ ম্যাচে বিশ্রামে সাকিব-মুস্তাফিজ, ছেড়েছেন হোটেল

Total
16
Share