শোয়েবের কথাকে কেনো লোকে গুরুত্ব দেয় জানেন না ওয়াসিম

শোয়েবের কথাকে কেনো লোকে গুরুত্ব দেয় জানেন না ওয়াসিম

জোরালো বক্তব্যের জন্য রাওয়ালপিন্ডি এক্সপ্রেস শোয়েব আখতার সবসময়ই আলোচিত। যদিও প্রায়ই তিনি নিন্দার সম্মুখীন হন। ওয়াসিম আকরামসহ পাকিস্তানের সাবেক কয়েকজন সিনিয়র ক্রিকেটারদের নিয়ে সম্প্রতি কিছু অপ্রীতিকর তথ্য দেন সাবেক এই স্পিডস্টার।

‘ওয়াসিম আকরাম ক্রিকেটের পুরো জীবন ক্লাবে কাটিয়েছেন। আমার হাটুর সমস্যার জন্য আমাকে ইনজেকশন নিতে হতো, তাই আমার জন্য সম্ভব হয়নি। যদি আমি একদম কমই ক্লাবে যেতাম, তাতে এমন কী আসে যায়?’ এআরওয়াই নিউজের এক ইন্টারভিউতে এসব বলেন শোয়েব।

শোয়েব এমন মন্তব্যের পর ভীষণ চটেছেন ওয়াসিম আকরাম। তিনি বলেন, শোয়েবকে সবাই কেন এত গুরুত্ব সহকারে নেয়, তা তিনি বুঝেন না। একইসাথে তিনি শোয়েবকে নিয়ে উদ্ভট কিছু বলতে আগ্রহী নন।

‘জানিনা শোয়েবের কথাকে সবাই কেন এত গুরুত্ব দেয়। একদিন সে পিসিবি চেয়ারম্যান হতে চায়, আরেকদিন সে উল্টাপাল্টা কথা বলে। যদি কারো আচরণে সমস্যা থাকে, সে তাহলে জীবন সম্পর্কে কিছু জানে না,’ জানান ওয়াসিম।

পাকিস্তানের স্কোয়াডে কয়েকজন সদস্যের অন্তর্ভূক্ত নিয়ে সন্তুষ্ট নন অধিনায়ক বাবর আজম। সে বিষয় আকরাম জানান, বাবরকে খেলোয়াড়দের কার্যকারিতা সম্পর্কে জানতে হবে এবং বন্ধুত্বের ভিন্নতা বুঝতে হবে।

‘বিশ্বে বর্তমানে অন্যতম সেরা ক্রিকেটার বাবর আজম। তার অবিশ্বাস্য প্রতিভা আছে এবং অধিনায়ক হিসেবে বেড়ে উঠছে। যদিও তাকে সিদ্ধান্ত নিতে হবে, সে কী দলের সুবিধা হয়, এমন খেলোয়াড় চায়, নাকি বন্ধু চায়। যত দ্রুত সে সিদ্ধান্ত নিবে, ততই তার জন্য ভালো হবে। তাকে জয়ের শৈল্পিকতা জানতে হবে। যদি সে মনে করে একজন গড়পড়তা খেলোয়াড় একজন ম্যাচ সেরায় পরিণত হতে পারে, তবে তাকে সাহস দিতে হবে। পাকিস্তান ক্রিকেটের উন্নতির জন্য মাইন্ডসেট তৈরি করতে হবে,’ বলেন ওয়াসিম।

৯৭ ডেস্ক

Read Previous

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দক্ষিণ আফ্রিকার স্কোয়াড ঘোষণা

Read Next

বিশ্বকাপের আগে ওমানের সঙ্গে দু’টি টি-টোয়েন্টি খেলবে শ্রীলঙ্কা

Total
6
Share