বিশ্বকাপে লক্ষ্য কি হচ্ছে বাংলাদেশের?

বিশ্বকাপে লক্ষ্য কি হচ্ছে বাংলাদেশের?

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ স্কোয়াড ঘোষণা হয়েছে আজ (৯ সেপ্টেম্বর)। ১৫ সদস্যের এই স্কোয়াড নিয়ে বিশ্বকাপে স্বপ্ন কেমন তা অবশ্য খোলাসা করেননি নির্বাচকরা। মূলত টি-টোয়েন্টি বলেই নির্দিষ্ট করে কোনো লক্ষ্য জানানো মুশকিল বলছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। লক্ষ্য ঠিক করার ব্যাপারটি টিম ম্যানেজমেন্ট ও কোচ মিলে পরে ঠিক করবে বলছেন তিনি।

বিশ্বকাপের দল দিয়ে নিজেদের সম্ভাবনার কথা বলা অনেকটা নিয়মিত ব্যাপার নির্বাচকদের জন্য। তবে এবার বিশ্বকাপের দল নিয়ে নিজেদের প্রত্যাশা সরাসরি জানাননি বাংলাদেশ দলে নির্বাচকরা।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

১৭ অক্টোবর বাছাই পর্ব দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা উঠবে। যেখানে প্রথম অংশে ওমানে হবে বাছাই পর্ব (রাউন্ড ১)। বাংলাদেশকেও উতরাতে হবে বাছাইপর্ব, যেখানে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য সুপার টুয়েলভে আগেই আছে ৮ দল।

প্রধান নির্বাচকের মতে ওমানে বাছাই পর্ব উতরানোই হচ্ছে বড় বিষয়। বি গ্রপে বাংলাদেশের প্রতিপক্ষ পাপুয়া নিউগিনি, স্কটল্যান্ড ও ওমান। বাছাই পর্বের পরই সুপার টুয়েলোভের লক্ষ্য ঠিক হবে বলছেন নান্নু।

তিনি বলেন, ‘সবচেয়ে বড় হলো প্রথম রাউন্ডটা। এটা শেষ করার পর কিন্তু পরিকল্পনা করা হবে কতটুকু যেতে পারব। আমরা ওমানে গিয়ে প্রথম প্রস্তুতি ম্যাচ যখন খেলবো তখন থেকে বিশ্বকাপের বিষয়টা শুরু হবে যে কতদূর যেতে পারব। এখান থেকে কিছু বলা মুশকিল।’

সরাসরি এখনই কোনো লক্ষ্য না জানালেও নিজেদের সেরা খেলা উপহার দিয়ে ভালো করার ব্যাপারে আশাবাদী নান্নু, ‘এটা টিম ম্যানেজমেন্ট লক্ষ্যটা ঠিক করবে। টিম ম্যানেজমেন্ট যখন কথা বলবে, হেড কোচ আছেন তখন লক্ষ্যটা ঠিক করবে। টি-টোয়েন্টিতে আগাম লক্ষ্যটা বলা মুশকিল। আমরা চাই সেরা খেলাটা সেরা দিনে খেলবো। ওই দিনটায় সেরাটা দিলে আশা করছি ভালো কিছু হবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

আফগান যুবাদের বিপক্ষে টাইগার যুবাদের স্কোয়াড ঘোষণা

Read Next

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ইংল্যান্ডের স্কোয়াড ঘোষণা

Total
1
Share