টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের স্কোয়াড ঘোষণা, বড় চমক ধোনি

সিরিজে সমতা ফেরাল ভারত

২০২১ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বিসিসিআই। দলে নেই যুযবেন্দ্র চাহাল, ওপেনার শিখর ধাওয়ান।রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে সুরিয়া কুমার যাদব, বরুণ চক্রবর্তী, আক্সার প্যাটেলদের রাখা হয়েছে বিশ্বকাপের ভারত স্কোয়াডে। অবসরে যাওয়া প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি পেলেন দলের মেন্টরের দায়িত্ব।

আজ (৮ই সেপ্টেম্বর) এক বিবৃতি দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের ভারতীয় দল ঘোষণা করে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। যুজবেন্দ্র চাহাল জায়গা হারালেও দলে রাখা হয়েছে রবিচন্দ্রন অশ্বিনকে।

তবে সবচেয়ে বড় চমক, ভারতীয় দলের মেন্টর হিসেবে থাকবেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। নির্বাচকরা ভারতের বিশ্বকাপ অভিযানে দলের মেন্টর হিসেবে বেছে নিয়েছে অভিজ্ঞ ধোনিকে। অবসর গ্রহণের পর আবার কোহলি-রোহিতদের সঙ্গে ড্রেসিংরুমে দেখা যাবে ধোনিকে।

ভারতের বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়ার তালিকায় শিখর ধাওয়ান, যুজবেন্দ্র চাহাল ও কুলদ্বীপ যাদব।

আরও পড়ুনঃ

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নিউজিল্যান্ডের স্কোয়াড

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়ার স্কোয়াড

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পাপুয়া নিউ গিনির স্কোয়াড

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পাকিস্তানের স্কোয়াড ঘোষণা

ভিরাট কোহলির ডেপুটির ভূমিকায় থাকবেন রোহিত শর্মা। হিটম্যান রোহিতের সঙ্গে ওপেনিংয়ে দেখা যাবে লোকেশ রাহুলকে। কোহলির সঙ্গে মিডল অর্ডারে ব্যাটসম্যান হিসেবে জায়গা পেলেন সুরিয়াকুমার যাদব।

উইকেটকিপার হিসেবে এই দলে রিশাব পান্ট, ইশান কিশান আছেন।

পেসার হিসেবে জাসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার এবং মোহম্মদ শামিকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা আছেন অলরাউন্ডার হিসেবে। অভিজ্ঞ রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে আক্সার প্যাটেল, রাহুল চাহার এবং বরুণ চক্রবর্তীর মতো নতুনদের নিয়ে ভারতের স্পিন আক্রমণ।

দীপক চাহার, শ্রেয়াস আইয়ার এবং শারদুল ঠাকুরকে স্ট্যান্ডবাই হিসেবে স্কোয়াডে রাখা হয়েছে।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারতের স্কোয়াডঃ

ভিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, রিশাব পান্ট, ইশান কিষান, সুরিয়াকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, হার্দিক পান্ডিয়া, রাহুল চাহার, রবিচন্দ্রন অশ্বিন, আক্সার প্যাটেল, বরুণ চক্রবর্তী, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি ও জাসপ্রীত বুমরাহ।

স্ট্যান্ডবাই: শ্রেয়াস আইয়ার, শারদুল ঠাকুর ও দীপক চাহার।

প্রথম রাউন্ডের ম্যাচ দিয়ে ১৭ অক্টোবর শুরু হবে ২০২১ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ আসর। বিশ্বকাপের ফাইনাল ম্যাচটি হবে ১৪ নভেম্বর, দুবাইয়ে।

৯৭ ডেস্ক

Read Previous

নাসুমের আক্ষেপ ঘুচালো নিউজিল্যান্ড সিরিজ জয়

Read Next

বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা কাল; থাকছেন যারা…

Total
26
Share