মিসবাহ’র জায়গায় বসতে দৌড়ে এগিয়ে পিটার মুরস

featured photo updated v 7

পাকিস্তানের কোচ হওয়ার তালিকায় প্রথম দিকে আছেন প্রাক্তন ইংলিশ ক্রিকেটার পিটার মুরস। সম্প্রতি পদত্যাগ করা মিসবাহ উল হকের জায়গায় দায়িত্ব দিতে ইংল্যান্ডের প্রাক্তন কোচ পিটার মরসের কথা ভাবছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

জাতীয় দলের নতুন হেড কোচ নিয়োগে সংক্ষিপ্ত তালিকা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এ সংক্ষিপ্ত তালিকায় কোচ হওয়ার দৌড়ে এগিয়ে ইংল্যান্ডের পিটার মুরস। অতীতে দুবার ইংল্যান্ড দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন মুরস।

ডানকান ফ্লেচার পদত্যাগ করার পর ২০০৭ সালের এপ্রিল মাসে ইংল্যান্ড ক্রিকেট দলের কোচ হিসেবে নিয়োগ পান মুরস। তবে অধিনায়ক কেভিন পিটারসেনের সাথে এক মত বিরোধের পর মুরসকে বরখাস্ত করে ইসিবি।

২০১৪ সালে মুরস দ্বিতীয়বারের জন্য ইংল্যান্ডের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পান। তবে ২০১৫ সালের মে মাসে মুরসকে আবারও ইংল্যান্ডের হেড কোচের পদ থেকে বরখাস্ত করা হয়। এছাড়া কাউন্টি দল সাসেক্সের প্রধান কোচের ভূমিকায়ও ছিলেন মুরস।

২০২১ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ মাঠে গড়াতে আর এক মাসের মতো সময় বাকি। তার আগেই জাতীয় দলে নতুন হেড কোচ নিয়োগের চেষ্টা করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

গত সোমবার পাকিস্তান জাতীয় দলের প্রধান কোচ মিসবাহ উল হক ও বোলিং কোচ ওয়াকার ইউনুস তাদের দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন। তারা দুজনেই তাদের সিদ্ধান্ত পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) কে জানিয়েছেন। এরমধ্যেই নতুন কোচের সন্ধানে পিসিবি। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রধান কোচ নিয়োগ দিবে।

এদিকে, বোলিং কোচ ওয়াকার ইউনুসের পদত্যাগের পর পাকিস্তানের সাবেক অলরাউন্ডার আজহার মাহমুদ ইউনুসের বদলি হিসেবে কোচিং স্টাফের সঙ্গে যোগ দিতে আগ্রহী। আজহার পাকিস্তান সুপার লিগের (পিএসএল) চ্যাম্পিয়ন মুলতান সুলতান্সের ফাস্ট বোলিং কোচ।

আগামী ১১ সেপ্টেম্বর ৩ ওয়ানডে ও ৫ টি-টোয়েন্টি খেলতে পাকিস্তানে আসবে নিউজিল্যান্ড দল। পাকিস্তান স্কোয়াড ইসলামাবাদে একত্রিত হবে ৮ সেপ্টেম্বর। এই সিরিজের জন্য সাবেক দুই ক্রিকেটার সাকলাইন মুশতাক ও আব্দুল রাজ্জাককে দায়িত্ব দিয়েছে পিসিবি।

৯৭ ডেস্ক

Read Previous

বাটলারকে জায়গা দিতে বাদ গেলেন বিলিংস, ডাক পেলেন লিচ

Read Next

ম্যাচসেরা রোহিতের চোখে আসল ম্যাচসেরা শারদুল ঠাকুর

Total
11
Share