গাঙ্গুলির সঙ্গে একমত মাইকেল ভন, তবে…

গাঙ্গুলির সঙ্গে একমত মাইকেল ভন, তবে

ইংল্যান্ড সফরে ৪র্থ টেস্টের ১ম ইনিংসে মাত্র ১৯১ রানে অলআউট হলেও শেষ পর্যন্ত ১৫৭ রানে টেস্টে জয় পায় ভারত। বর্তমানে ভিরাট কোহলি তার দলকে ভালোভাবে নেতৃত্ব দিচ্ছে জোরেসোরে আলোচনা চলছে। ভারতের সাবেক অধিনায়ক এবং বর্তমানে বিসিসিআই-এর সভাপতি সৌরভ গাঙ্গুলি এবং অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্নও এ ব্যাপারে একমত পোষণ করেছেন। তাদের মতে বর্তমানে ভারতীয় দলই সেরা। তবে এ ব্যাপারে কিছুটা ভিন্নমত দিয়েছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন।

গাঙ্গুলি বলেন, জাসপ্রীত বুমরাহর নেতৃত্বে ভারতীয় বোলাররা দুর্দান্ত পারফরম্যান্স প্রদর্শন করেছে। ওভাল টেস্টের শেষদিন ইংল্যান্ড ২১০ রানে অলআউট হয়ে যায় এবং ভারত ২-১ ব্যবধানে সিরিজে এগিয়ে যায়।

‘স্কিল ভিন্ন বিষয়। তবে বড় পার্থক্য হচ্ছে চাপের মধ্যে মানিয়ে নেওয়ার শক্তি। অন্যান্য সকল ক্ষেত্রেও ভারতীয় ক্রিকেট অনেক এগিয়ে,’ টুইটারে পোস্টে করে জানান গাঙ্গুলি।

মাইকেল ভন সামাজিক যোগাযোগ মাধ্যমে সবসময় সচল থাকলে ভারতীয় ফ্যানদের দ্বারা বিভিন্ন রোষানলে পড়েন তিনি। ভনের মতে, ভারত শুধুমাত্র টেস্টে শ্রেষ্ঠ। কিন্তু সাদা বলের ফরম্যাটে তারা সেরা নয়।

‘শুধু টেস্টে ক্রিকেটে, সাদা বলের ফরম্যাটে নয়,’ গাঙ্গুলির পোস্টে রিটুইট করেন ভন।

তবে এর আগে ভারতীয় দলের প্রশংসা ঝরে তার মুখে।

‘মাঝেমাঝে আপনাকে স্বীকার করতে হবে চাপের মধ্যে আপনাদের চেয়ে অন্য একটি দল ভালো। ভারতও এখন এ অবস্থায় ভালো দল,’ অন্য আরেকটি টুইটে বলেন ভন।

৯৭ ডেস্ক

Read Previous

আগুন দিয়ে আগুনের সাথে লড়তে চায় নিউজিল্যান্ড

Read Next

বাটলারকে জায়গা দিতে বাদ গেলেন বিলিংস, ডাক পেলেন লিচ

Total
1
Share